cosmetics-ad

কোরিয়ার বুসানে ইসোর শাখা কমিটি ঘোষণা

দক্ষিণ কোরিয়ার জনপ্রিয় সংগঠন ইপিএস স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার অর্গনাইজেশন (ইসো) এর বুসান শাখার নির্বাচনে আলামিন শেখ সভাপতি এবং মোঃ রোকনুজ্জামান সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে। সোমবার নতুন কমিটি গঠন উপলক্ষে অনলাইনে নির্বাচন অনুষ্ঠিত হয় এবং সংগঠনটির নির্বাহী কমিটির অনলাইন বৈঠকে বুসান শাখার নতুন কমিটি ঘোষণা দেওয়া হয়।

বুসান শাখার নতুন কমিটি গঠন উপলক্ষ্যে । অনলাইন নির্বাচন পরিচালনার জন্য ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয় এবং ইসোর সকল সদস্য ভোট দেয়। সভাপতি নির্বাচনে ৭৬.৯% ভোট পেয়ে আলামিন শেখ সভাপতি নির্বাচিত হয় এবং সেক্রেটারি নির্বাচনে ৬৯.৬% ভোট পেয়ে মোঃ রোকনুজ্জামান নির্বাচিত হয়।

আয়োজিত অনলাইন সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক ও ইসোর উপদেষ্টা ফেরদৌস টিটু এবং সাবেক সেক্রেটারি আমিনুল মোঘোল। নির্বাচনে বক্তারা কোরিয়ায় ইপিএস কর্মীদের জন্য নতুুুন কমিটি নিরলস কাজ করে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। নির্বাচনটি পরিচালনা করেন, মূল কমিটির সভাপতি আল আমিন মৃধা । সভাপতিত্ব করেন ইসোর সাবেক সভাপতি ও বাংলাভিশন দক্ষিণ কোরিয়ার প্রতিনিধি জনাব ইজাজুল হক। তার বক্তব্যে সকল সদস্যদের নতুন উদ্যমে ইপিএস এর কল্যাণ মুলক কাজ আরো বেশী করার প্রতি আহ্বান জানান এবং তিনি বিগত দিনের ইসোর কল্যাণমূলক কার্যক্রম তুলে ধরেন।

‘আমাদের সমস্যা আমাদেরকেই সমাধান করতে হবে’ এই শ্লোগান নিয়ে আত্মপ্রকাশ করা সংগঠনটির আগে ৪৩ সদস্য বিশিষ্ট কমিটির মাধ্যমে কার্যক্রম চলছিল। এই প্রথম বুসান কমিটির মধ্যে দিয়ে তাদের শাখা কমিটির যাত্রা শুরু হল এবং মূল কমিটির সেক্রেটারি শাহ মোহাম্মদ আবু ফাজেল জানান আগামীতে কোরিয়াতে আরো কিছু শাখা করা হবে। ইসো ইপিএস কর্মীদের নিয়ে গত বছর গুলোতে বিভিন্ন সেমিনারের আয়োজন ছাড়াও কোরিয়ায় আগত ইপিএস কর্মীদের নবীণ বরণের আয়োজন করে থাকে পাশাপাশি বাংলাদেশে দারিদ্র্য জনগোষ্ঠী সহযোগিতা অবদান রাখছে।