Search
Close this search box.
Search
Close this search box.

ইনছন এশিয়াডে উ. কোরিয়ার দেড়শ’ ক্রীড়াবিদ

enkh_ZGXoLbদক্ষিণ কোরিয়ার ইনছনে অনুষ্ঠেয় আসন্ন এশিয়ান গেমসে ১৪টি ইভেন্টে উত্তর কোরিয়ার মোট ১৫০ জন ক্রীড়াবিদ অংশ নেবেন। আগামী ১১ সেপ্টেম্বর উ. কোরিয় ক্রীড়াবিদদের প্রথম দলটি ইনছনে পৌঁছবে। ১৯ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে ১৬ দিনব্যাপী এই ক্রীড়া সম্মেলনের পর্দা উঠবে। উল্লেখ্য, ১৯৮৬ সালের সিউল এশিয়াড দেশটি বর্জন করেছিল।

পুরুষ ও মহিলা উভয় বিভাগের ফুটবল উদ্বোধনের ৫ দিন আগে ১৪ই সেপ্টেম্বর মাঠে গড়াবে। দুটো বিভাগেই অংশ নেবে উত্তর কোরিয়া। এজন্য দেশটির পুরুষ ও প্রমীলা ফুটবল দল ১১ই সেপ্টেম্বর দেশ ত্যাগ করবে। বাকিরা ১৬, ১৯, ২২ ও ২৮ সেপ্টেম্বর চার দফায় ইনছন যাবেন।

chardike-ad

পুরুষ বিভাগে গ্রুপ ‘এফ’-এ উত্তর কোরিয়ার প্রতিপক্ষ চীন ও পাকিস্তান। মহিলা বিভাগে গ্রুপ ‘সি’-তে উত্তর কোরিয়ার মোকাবেলা করবে ভিয়েতনাম ও হংকং। পুরুষ দলে ২০ জন ও প্রমীলা দলে ১৮ জন খেলোয়াড় রয়েছেন। উভয় দল মিলিয়ে কোচ ও কর্মকর্তার সংখ্যা ১২ জন।

প্রসঙ্গত, ২০১০ সালের  গুয়াংজু এশিয়াডে ৬টি স্বর্ণ, ১০টি রৌপ্য ও ২০টি ব্রোঞ্জ নিয়ে উত্তর কোরিয়ার অবস্থান ছিল ১২তম। এশীয় ক্রীড়ার বৃহত্তম আসরটিতে এ পর্যন্ত আটবার অংশগ্রহণে ৮৭টি স্বর্ণসহ দেশটির অর্জিত পদক সংখ্যা ৩৬০টি।