Search
Close this search box.
Search
Close this search box.

‘বিএনপি অনির্দিষ্টকাল বসে থাকবে না’

নির্দলীয় সরকারের অধীনে সকলের অংশগ্রহণে গ্রহণযোগ্য একটি নির্বাচনের জন্য সংলাপ শুরু করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। অন্যথায় তাঁর দল অনির্দিষ্টকাল কর্মসূচীহীন হয়ে বসে থাকবে এমনটা ভাবার কোন কারন নেই বলেও তিনি সতর্ক করে দিয়েছেন। বেগম জিয়া শনিবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয়তাবাদী প্রকৌশলীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এ্যাব)-এর এক সমাবেশে এসব কথা বলেন।

প্রকৌশলীদের সমাবেশে বক্তব্য রাখছেন বেগম খালেদা জিয়া
প্রকৌশলীদের সমাবেশে বক্তব্য রাখছেন বেগম খালেদা জিয়া

খালেদা জিয়া বলেন, “আমরা দেশে অশান্তি, সংঘাত, অস্থিরতা ও  রাজপথের উত্তাল আন্দোলনে সহসা যেতে চাই না। আমরা এখনো এবং আমি আজ আবারো সরকারকে আলোচনা ও সংলাপের পথে ফিরে আসার আহবান জানাচ্ছি। আলোচনার মাধ্যমে সকলের অংশগ্রহণের ভিত্তিতে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন পরিচালনার উপযোগী একটি নির্দলীয় সরকার কাঠামোর ব্যাপারে সমঝোতায় আসার আহ্বান জানাচ্ছি।”

chardike-ad

বিএনপির চেয়ারপারসন দাবি করেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৫ জানুয়ারির নির্বাচনের আগে অঙ্গীকার করেছিলেন যে আলোচনা চলবে এবং সমঝোতা হলে সংসদ ভেঙে দিয়ে নতুন নির্বাচন করা যাবে। এখন সেই অঙ্গীকার ভুলে গিয়ে তিনি (শেখ হাসিনা) আলোচনা ও সংলাপে বসতে অস্বীকার করছেন।”

সরকারকে হুঁশিয়ার করে সাবেক প্রধানমন্ত্রী বলেন, “মানুষ এমন একটি সংলাপের জন্য অনির্দিষ্টকাল বসে থাকবে বলে মনে করার কোনো কারণ নেই। বিএনপি এখন তাদের সংগঠন প্রস্তুত করছে। অন্য সামাজিক শক্তিগুলোকে সমন্বিত করছে। জনগণের বক্তব্য শুনছে। এই পর্বের পর সংলাপের উদ্যোগ না নিলে জনগণকে সঙ্গে নিয়ে রাজপথের আন্দোলনে নামবে বিএনপি।”