sentbe-top

শাস্তি পাচ্ছেন কোরিয়ার দুই বিশ্ববিদ্যালয় শিক্ষক

শিক্ষার্থীদেরকে মাত্রাতিরিক্ত কটূক্তি ও তিরস্কারের অভিযোগে কোরিয়ার সুকমিয়ুং বিশ্ববিদ্যালয়ের সংগীত বিষয়ের দুই অধ্যাপকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শিক্ষা প্রতিষ্ঠানটির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা গণমাধ্যমকে জানিয়েছেন, শীঘ্রই শৃঙ্খলা রক্ষা কমিটির বৈঠকে তাঁদের শাস্তির বিষয়টি চূড়ান্ত করা হবে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংবাদ সম্মেলনে অভিযুক্ত দুই শিক্ষক
মঙ্গলবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংবাদ সম্মেলনে অভিযুক্ত দুই শিক্ষক ইয়ন ইয়ং সুক (সর্বডানে) ও হং সুই ইয়ন (ডান থেকে দ্বিতীয়)। ইয়নহাপ।

এর আগে সোমবার শিক্ষার্থীরা সংবাদ সম্মেলন করে হং সুই ইয়ন ও ইয়ুন ইয়ং সুক নামের ওই দুই শিক্ষকের বিরুদ্ধে তাঁদের সাথে কথায় কথায় দুর্ব্যবহার ও বিদ্রূপ করার অভিযোগ আনেন। অভিযুক্ত শিক্ষকদ্বয়ের অপসারণ ও শাস্তির দাবীতে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে ক্যাম্পাসের ভিতরে ও বাইরে মিছিল শুরু করলে কর্তৃপক্ষ যথাশীঘ্র শাস্তিমূলক পদক্ষেপ গ্রহনের আশ্বাস দেন।

এদিকে মঙ্গলবার পাল্টা সংবাদ সম্মেলনে সুই ইয়ন ও ইয়ং সুক অভিযোগ অস্বীকার করে বলছেন, বিশ্ববিদ্যালয়ের মহল বিশেষের প্ররোচনায় প্রভাবিত হয়ে শিক্ষার্থীরা এমন ‘ভিত্তিহীন’ কথা বলছে।

sentbe-top