sentbe-top

২৪ ঘণ্টায় ১৯ দেশ ভ্রমণ!

TRIO_of_friends
২৪ ঘন্টায় ১৯ দেশ ভ্রমণের বিশ্ব রেকর্ড গড়ার পর উচ্ছ্বসিত ৩ বন্ধু।

সারাজীবনে ইউরোপের ১৯টি দেশ ভ্রমণ করতে পারলে অধিকাংশ মানুষই সন্তুষ্ট থাকবেন। কিন্তু নরওয়ের ৩ বন্ধু এই কাজে সময় নিলেন মাত্র একদিন!

নরওয়ের ৩ নাগরিক- গুনার গার্ফোর্স (৩৯), তে-ইয়াং পাক (৪২) এবং ওয়েভিন্দ জুপভিক (৩৮) একদিনেই ১৯টি দেশ ভ্রমণ করে নতুন বিশ্ব রেকর্ড তৈরি করেছেন। এটি করতে গিয়ে  ২০১২ সালে ২৪ ঘণ্টায় ১৭টি দেশ ভ্রমণের রেকর্ডটিও ভেঙে দিয়েছেন তারা।

ডেইলি মেইলের এক প্রতিবেদনে জানানো হয়, ভ্রমণবিলাসী ওই ৩ নরওয়েজিয়ান সোমবার মধ্যরাতে গ্রিস ও বুলগেরিয়ার সীমান্ত থেকে তাদের অভিযান শুরু করেন। তারপরের ২৪ঘন্টায় তারা ম্যাসিডোনিয়া, কসোভো, সার্বিয়া, ক্রোয়েশিয়া, বসনিয়া, স্লোভেনিয়া, অস্ট্রিয়া, হাঙ্গেরি, স্লোভাকিয়া, চেক রিপাবলিক, জার্মানি, নেদারল্যান্ডস, বেলজিয়াম, লুক্সেমবার্গ, ফ্রান্স এবং সুইজারল্যান্ড ভ্রমণ শেষ করেন।

মঙ্গলবার রাতে তাদের এই অভিযান শেষ হয় ইউরোপের ছোট্ট দেশ লিচটেনস্টেইনে। ২৪ ঘণ্টা পূর্ণ হতো তখনও ২০ মিনিট বাকি ছিলো। দীর্ঘ এই ভ্রমণে যান হিসেবে তারা বিমান ও ভাড়া করা গাড়ি ব্যবহার করেছেন।

ভ্রমণের সময় তেমন কোনো অসুবিধায় পড়তে হয়নি এই দলকে। শুধুমাত্র সুইজারল্যান্ডে ঝড়,বৃষ্টিতে আটকে গিয়েছিলেন, আর গ্রিসে ভাড়া গাড়ি নিয়ে ছোট্ট একটা ঝামেলা হয়েছিল।

প্রতিবেদনে বলা হয়েছে, ওই দলের মধ্যে ওয়েভিন্দ হচ্ছেন একজন অসাধারণ চালক। পুরো ভ্রমণের রুট পরিকল্পনা ছিলো গার্ফোর্সের। আর খাওয়া দাওয়া নিয়ে সব ভাবনা ভাবনা ছিলো পাকের। যদিও খাবার খাওয়ার জন্য দলটির কোথাও থামার সময়ই ছিল না। তারা রাস্তায় শুধু মিষ্টি, স্যান্ডউইচ আর এনার্জি ড্রিঙ্কস খেয়েছেন।

 

sentbe-top