Search
Close this search box.
Search
Close this search box.

গ্যাসের সমস্যা দূর করবে ছয়টি পানীয়

gastricএই ঈদুল আযহার দিনগুলোতে গ্যাসের সমস্যা হওয়াটা খুবই সাধারণ এক ঘটনা। ঈদ মানেই বেশী খাওয়া দাওয়া। কিন্তু বেশী খাওয়ার পর কষ্ট পাওয়ার কোন মানে আছে? একদম নেই! জেনে নিন বিশেষ কিছু পানীয় সম্পর্কে যেগুলো গ্যাসের সমস্যা দূর করে দেবে সহজেই। ঈদের দিনগুলোতে খাওয়া দাওয়া হবে মন ভরে!

খালি পেটে লেবু

chardike-ad

পানি প্রতিদিন সকালে ঘুম থেকে ওঠার পরে খালি পেটে একগ্লাস গরম পানিতে লেবুর রস মিশিয়ে খেয়ে ফেলুন। ইচ্ছে করলে সাথে একটু মধুও মিশিয়ে নিতে পারেন। প্রতিদিন এই পানীয়টি পান করলে আপনার গ্যাসের সমস্যা অচিরেই চলে যাবে।

পানি

গ্যাসের সমস্যা থেকে মুক্তি পাওয়ার মহাঔষধ হলো পানি। যাদের গ্যাসের সমস্যা আছে তারা প্রতিদিন কমপক্ষে ১০ গ্লাস পানি পান করুন। পরিমিত পানি পান করলে গ্যাসের সমস্যা থেকে সহজেই মুক্তি পাওয়া যায়।

ইসবগুলের ভুষি

নিয়মিত ইসবগুলের ভুষি খাওয়ার অভ্যাস করুন। এতে আপনার হজমশক্তি বৃদ্ধি পাবে, কোষ্ঠ্যকাঠিন্য দূর হবে এবং গ্যাসের সমস্যা থেকেও মুক্তি পাবেন আপনি।

আদা পানি

দুই তিন টুকরা আদা কুঁচি করে পানিতে সেদ্ধ করে নিন ৫ মিনিট। এরপর এই পানিটি খেয়ে ফেলুন। গ্যাসের ব্যাথা অনেকটাই কমে যাবে আপনার।

অ্যালোভেরা জুস

নিয়মিত অ্যালোভেরার জুস খেলে আপনার গ্যাসের সমস্যা অনেকটাই কমে যাবে। সেই সঙ্গে আপনার হজমশক্তি বৃদ্ধি পাবে এবং কোষ্ঠকাঠিন্য থাকলে সেটা দূর হবে যাবে।

ভাতের মাড়

গ্যাসের সমস্যা দূর করতে হালকা গরম ভাতের মাড় খান। এমনে খেতে ভালো না লাগলে মধু মিশিয়ে খান। এতে গ্যাসের ব্যাথা কমে যাবে অনেকটাই।