Search
Close this search box.
Search
Close this search box.

চার ম্যাচে ৩৫ গোল!

football

একটি দল চার ম্যাচে কত গোল হজম করতে পারে? ৮টি, ১০টি বড় জোর ২০টি? তবে হ্যাঁ, এমন ধারণাকেও হার মানিয়েছে সংযুক্ত আরব আমিরাত অনূর্ধ্ব-১৬ নারী দল। এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপ বাছাইপর্বে তারা চার ম্যাচে ৩৫ গোল হজম করেছে।

chardike-ad

তাদের শুরুটা হয় ৯ গোলের হার দিয়ে। আর সমাপ্তি ১২ গোলের হার দিয়ে। মাঝে তারা ৬-০ ও ৮-১ গোলেও হার মেনেছে। প্রথম ম্যাচে ইরান তাদের হারিয়ে দেয় ৯-০ গোলে।

দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ তাদের বিপক্ষে জয় পায় ৬-০ গোলে। তৃতীয় ম্যাচে জর্ডানের বিপক্ষে তারা হার মানে ৮-১ গোলে। আর শেষ ম্যাচে মঙ্গলবার তারা ভারতের কাছে ধরাশায়ী হয় ১২-০ গোলে। আর এর মধ্য দিয়ে এএফসি চ্যাম্পিয়নশিপ বাছাইপর্বে হারের ষোলোকলায় পূর্ণ হয়েছে আরব আমিরাত দলের।

চার ম্যাচে তারা গোল হজম করেছে (৯+৬+৮+১২) ৩৫টি। আর গোল শোধ দিয়েছে মাত্র ১টি। আরব আমিরাত চার ম্যাচে গড়ে ৮.৭৫ টি করে গোল হজম করেছে।

তবে তাদের এমন পারফরম্যান্সের পেছনের কারণ হল অনভিজ্ঞতা। এই দলটি গঠিত হয়েছে মাত্র দুই মাস আগে। দলের অধিকাংশ খেলোয়াড়ের এটাই ছিল প্রথম আন্তর্জাতিক ম্যাচ। আর সে কারণে বাংলাদেশ, ভারত, ইরান ও জর্ডানের মতো দলের কাছে তুলোধুনো হয়েছে তারা।