Search
Close this search box.
Search
Close this search box.

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি সিরিজ জয়

australian-cricket-team

পাকিস্তানের কাছে টেস্ট সিরিজ হেরে ব্যাকফুটে ছিল অস্ট্রেলিয়া। তাদের সমালোচনায় মেতে উঠেছিলেন দেশটির প্রাক্তন ক্রিকেটাররা। তবে সেই সমালোচনা কিছু দিনের জন্য হলেও দমিয়ে রাখতে সক্ষম হয়েছেন ফিঞ্চ-ফকনার-ম্যাক্সওয়েলরা।

chardike-ad

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ২ উইকেটে জয় পেয়েছে অ্যারন ফিঞ্চের দল। এই জয়ের সুবাদে ২-১ ব্যবধানে সিরিজ জয় নিশ্চিত করল অস্ট্রেলিয়া।

সিডনি স্টেডিয়ামে টসে হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৫ রান তোলে দক্ষিণ আফ্রিকা। জবাবে ১ বল হাতে রেখে ৮ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।

এদিকে, ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিল দক্ষিণ আফ্রিকা। অসাধারণ ব্যাটিং করেছিলেন প্রোটিয়াদের দুই ওপেনার কুইন্টন ডি কক (৪৮) ও রিজা হেনড্রিকস (৪৯)। ৭৫ রানে সফরকারীদের প্রথম উইকেটের পতন হয়। কিন্তু শেষের দিকে এসে তাদের ব্যাটসম্যানরা খেই হারিয়ে ফেলেন। এরপর ৩৪ রান এসেছে ডেভিড মিলারের ব্যাট থেকে।

অস্ট্রেলিয়ার হয়ে জেমস ফকনার ৩টি উইকেট শিকার করেন। ১টি উইকেট দখলে নিয়েছেন বলিঞ্জার, বাইস ও কামিন্স।

জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ সূচনাটা ভালোই করেছিলেন। ২৫ বলে ৩৩ রান করে সাজঘরে ফেরেন তিনি। এরপর গ্লেন ম্যাক্সওয়েল অস্ট্রেলিয়ার স্কোরশিটে যোগ করেন ২৩ রান।

তবে জয় পেতে ভূমিকা কম রাখেননি ক্যামেরুন হোয়াইট। ৩১ বলে ৪১ রান করে দলকে জয় এনে দিয়ে মাঠ ছাড়েন তিনি। দক্ষিণ আফ্রিকার হয়ে ৩টি করে উইকেট নেন ডেভিড উইসে ও রবিন পিটারসন।

ম্যান অব দ্য ম্যাচ পুরস্কার জিতেছেন অস্ট্রেলিয়ার ক্যামেরুন হোয়াইট। সিরিজ সেরার পুরস্কারও উঠেছে আরেক অসি তারকা জেমস ফকনারের হাতে।