Search
Close this search box.
Search
Close this search box.

ওয়ান ডে’র দ্রুততম ৬ হাজার রান এখন কোহলির

virat-kohli

দুঃসময়কে পেছনে ফেলে সামনে এগিয়ে চলেছেন বিরাট কোহলি। ইংল্যান্ড সফরে রান পাননি বলে অনেকেই মাঠে তার বান্ধবী বলিউড তারকা আনুষ্কা শর্মার উপস্থিতিকে দায়ী করেছিলেন। রোববার আনুষ্কাকে মাঠে হাজির রেখেই খেলেছেন ৬১ বলে ৫৩ রানের এক কার্যকরী ইনিংস। আর তাতে ২ ম্যাচ হাতে রেখেই ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে কোহলির নেতৃত্বাধীন ভারত।

chardike-ad

দলীয় অর্জনের পাশাপাশি এদিন নিজেকে নতুন এক উচ্চতায় নিয়ে গেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। ৫৩ রানের ইনিংসটি খেলার পথে গড়েছেন নতুন একটি রেকর্ড। একদিনের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি ভিভ রিচার্ডসের দ্রুততম ৬ হাজার রানের রেকর্ডটি নিজের করে নিয়েছেন কোহলি।

১৫৬ ওডিআই ম্যাচের ১৪১ ইনিংসে দ্রুততম ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন ভিভ। তার চেয়ে ৫ ইনিংস কম খেলে নিজের ১৩৬তম ওয়ানডে ইনিংসেই সমান সংখ্যক রান করে ফেলেছেন কোহলি।ম্যাচের হিসেবেও এগিয়ে আছেন কোহলি। নতুন এ রেকর্ড স্পর্শ করতে তিনি খেলেছেন ১৪৪টি ওয়ান ডে।

দ্রুততম ৬ হাজার রান সংগ্রাহকের তালিকায় তৃতীয় নামটিও এক ভারতীয়র। ওয়ান ডে’তে ৬ হাজার রান পূর্ণ করতে সৌরভ গাঙ্গুলি খেলেছেন ১৪৭ ইনিংস (১৫২ ম্যাচ)। ইনিংসের হিসেবে এ সৌরভের সঙ্গে আছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স (১৬০ ম্যাচ)।