Search
Close this search box.
Search
Close this search box.

নবম হোয়াইটওয়াশের লক্ষ্য বাংলাদেশের

bangladesh-zimbabwe

পঞ্চম ওয়ানডেতে জিম্বাবুয়েকে হারাতে পারলে প্রতিপক্ষকে নবমবারের মতো হোয়াইট-ওয়াশ করার স্বাদ পাবে বাংলাদেশ। একই সঙ্গে দ্বিতীয়বারের মতো জিম্বাবুয়েকে হোয়াইট-ওয়াশ করবে টাইগাররা।

chardike-ad

এর আগে কেনিয়া, নিউজিল্যান্ডকে দুবার করে এবং স্কটল্যান্ড, জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডকে একবার করে হোয়াইট-ওয়াশ করে বাংলাদেশ।

২০০৫-০৬ সালে নিজেদের মাটিতে কেনিয়াকে ৪-০ ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো হোয়াইট-ওয়াশ করার স্বাদ পায় বাংলাদেশ। পরের বছরই বাংলাদেশের কেনিয়া সফরে স্বাগতিকরা ৩-০ ব্যবধানে হেরে যায়।

২০০৬-০৭ মৌসুমে জিম্বাবুয়েকে হোয়াইট-ওয়াশ করে বাংলাদেশ। নিজেদের মাটিতে ৫-০ ব্যবধানে সিরিজ জিতে নেয় বাংলাদেশ। একই বছরে স্কটল্যান্ডকে ২-০ ব্যবধানে পরাজিত করেন টাইগাররা। স্কটল্যান্ডের পর আয়ারল্যান্ড বাংলাদেশ সফরে এসে ৩-০ ব্যবধানে হেরে যায়।

২০০৯ সালে ক্যারিবীয় দ্বীপপুঞ্জে ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ ব্যবধানে হারায় বাংলাদেশ। এরপর ২০১১ সালে ৪-০ ব্যবধানে ও ২০১৩ সালে ৩-০ ব্যবধানে নিউজিল্যান্ডকে হোয়াইট-ওয়াশ করে বাংলাদেশ।

আরেকটি সাফল্যের পথে বাংলাদেশ। আগামী ১ ডিসেম্বর জিম্বাবুয়েকে হারাতে পারলে হোয়াইট-ওয়াশের কেতাবি খেতাবটাও জিতে নেবে বাংলাদেশ। নিজেদের চিরচেনা উইকেটে বাংলাদেশ জিম্বাবুয়েকে হারাবে ক্রিকেটপ্রেমীরা সেই স্বপ্নই দেখছেন।