Search
Close this search box.
Search
Close this search box.

রোনালদিনহোর দৃষ্টিতে মেসি ও রোনাল্ডোর তুলনা

romaldo_messiব্রাজিলের সাবেক তারকা মিডফিল্ডার রোনালদিনহো বলেছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো একজন পরিপূর্ণ খেলোয়াড় হলেও লিয়নেল মেসির মধ্যে যে যাদুকরী প্রতিভা আছে তা অন্য কারো মধ্যেই নেই।

বিশ্বের অন্যতম দুই সেরা কাব বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদের এই দুই তারকাই গতকাল প্রকাশিত ফিফা ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় তিনজনের মধ্যে জায়গা করে নিয়েছেন। তাদের সাথে আরো রয়েছেন বায়ার্ন মিউনিখ ও বিশ্বকাপ জয়ী জার্মান দলের গোলরক ম্যানুয়েল ন্যুয়ার। বিশ্ব সেরা ফুটবলারের খেতার অর্জনে মেসির সাবেক বার্সা সতীর্থ রোনালদিনহো এই তিনজনের মধ্যে আর্জেন্টাইন সুপারস্টারকেই এগিয়ে রেখেছেন। তার মতে, লা লিগায় মেসিই সেরা। ক্রিস্টিয়ানো রোনাল্ডো একজন পরিপূর্ণ খেলোাড় হলেও মেসি তার থেকে সেরা, কারন তার মধ্যে যাদু আছে।

chardike-ad

ব্রাজিলের সাবেক এই তারকা রোনালদিনহো জানিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডে তার যোগদান প্রায় নিশ্চিত ছিল। কিন্তু কাতালানদের সাবেক কাব সভাপাতি সান্দ্রো রোসেলেই ক্যাম্প ন্যুতে যোগদানের জন্য তাকে উৎসাহিত করেছিলেন। আমার আগে ব্রাজিলের সব তারকা খেলোয়াড় রোমারিও, রোনাল্ডো, রিভালডো এই কাবে খেলেছেন। তাই আমারও স্বপ্ন ছিল এখানে আসার। নতুন ‘আর’ হিসেবে এখানে আসার সুযোগ পেয়ে আমি দারুন উচ্ছসিত ছিলাম।

২০০৪ ও ২০০৫ সালে দুইবার ব্যালন ডি’অর জয়ের অভিজ্ঞতা আছে রোনালদিনহোর। পর্তুগীজ তারকা বর্তমান বিজয়ী হিসেবে আগেও জিতেছে দুইবার, আর মেসির ঝুলিতে আছে টানা চারবার এই বিশ্ব সেরা পুরস্কার জেতার অনন্য এক রেকর্ড।