Search
Close this search box.
Search
Close this search box.

মেসির হ্যাটট্রিকে বার্সার বড় জয়

messi

লিওনেল মেসির দুর্দান্ত হ্যাটট্রিকে লা লিগায় এস্পানিওলের বিপক্ষে বড় জয় পেয়েছে বার্সেলোনা। ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে এস্পানিওলকে ৫-১ গোলের ব্যবধানে হারায় বার্সা।

chardike-ad

এটি মেসির ২৯তম হ্যাটট্রিক ।

ম্যাচের শুরুর একাদশে জাভি, আলভেজ, পিকে, মাসচেরানো, ব্রাভো, আলবা, বুসকেটস, রাকিটিস, সুয়ারেজ, নেইমার এবং মেসিকে মাঠে নামান কোচ লুইস এনরিক । কোচের আস্থার প্রতিদান দিয়ে সহজ জয় নিয়ে মাঠ ছাড়েন মেসিরা।

তবে ম্যাচের শুরুতে এগিয়ে ছিল এসপানিওল। খেলার ১৩তম মিনিটে এস্পানিওলের হয়ে গোলটি করেন সার্জিও গার্সিয়া। প্রথমার্ধের শেষ মুহূর্তে ৪৫ মিনিটের মাথায় প্রথম গোলের দেখা পায় বার্সা। দূর্দান্ত এই গোলটি করে দলকে সমতায় ফেরান মেসি।

প্রথমার্ধে ১-১ সমতা নিয়ে বিরতিতে যায় স্বাগতিক বার্সা। ম্যাচের ৫০তম মিনিটে লিভারপুলের প্রাক্তন তারকা লুইস সুয়ারেজের অ্যাসিস্টে নিজের এবং দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন মেসি।

এর ঠিক তিন মিনিট পরেই দলের তৃতীয় গোলটি করেন জেরার্ড পিকে। ইভান রাকিটিসের কর্নার কিকের বলে হেড করে সফল হন পিকে।

ম্যাচের ৭৭তম মিনিটে চতুর্থ গোলটি করেন পেদ্রো । মাঝমাঠের এ পাশ থেকে লং পাস দেন জরদি আলবা। দারুণ দক্ষতায় বল নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের জোড়ালো শটে গোলটি করেন পেদ্রো।

ম্যাচের ৮১তম মিনিটে এস্পানিওলের পাঁচজন ডিফেন্ডারকে একাই কাটিয়ে পেদ্রোকে বল দেন মেসি। পেদ্রোর সঙ্গে ওয়ান টু ওয়ান পাসে দারুণ এক গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি।

ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে ৫-১ গোলের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে লুইস এনরিকের শিষ্যরা। মেসিময় রাতে বার্সার এ জয়ের ফলে পয়েন্ট টেবিলে আবারও দুই নম্বরে চলে এলো বার্সেলোনা।

১৪ ম্যাচ খেলে ১১টি জয়, একটি ড্র আর দুইটি পরাজয় নিয়ে বার্সার সংগ্রহ ৩৪ পয়েন্ট। সমান ম্যাচ খেলে দুই পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে রয়েছে আরেক স্প্যানিস জায়ান্ট রিয়াল মাদ্রিদ। আর বার্সার থেকে দুই পয়েন্ট কম নিয়ে তিনে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।