Search
Close this search box.
Search
Close this search box.

আজীবন নিষিদ্ধ বাদল

badalবাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অধীনস্ত সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকে লিজেন্ডস অব রূপগঞ্জের মালিক লুৎফর রহমান বাদলকে আজীবন নিষিদ্ধ করেছে বিসিবি। মঙ্গলবার বিসিবির ডিসিপ্লিনি কমিটির সভা শেষ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই শাস্তির কথা জানানো হয়েছে।

শাস্তির কথা জানানোর সময় বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, লুৎফর রহমান বাদল যে ঘটনা ঘটিয়েছে তাতে বাংলাদেশর ক্রিকেট ও ক্রিকেট বোর্ডের ভাবমূর্তি চরমভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই তাকে বিসিবির অধীনস্ত সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকে আজীবন নিষিদ্ধ করা হয়েছে।

chardike-ad

লুৎফর রহমান বাদল ছাড়াও লিজেন্ডস অব রূপগঞ্জের যুগ্ম সম্পাদক তারিকুল ইসলাম টিকুকে ৫ বছর ও একই ক্লাবের কর্মকর্তা সাব্বির আহমেদ রুবেলকে ৩ বছরের জন্য নিষিদ্ধ করেছে বিসিবির ডিসিপ্লিনি কমিটি।

গত ৪ ডিসেম্বর লিজেন্ড অব রূপগঞ্জের মালিক লুৎফর রহমান বাদল বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন, বোর্ড পরিচালক খালেদ মাহমুদ সুজন ও ইসমাঈল হায়দার মালিককে নিয়ে মিডিয়ার সামনে বেশ কিছু আপত্তিকর মন্তব্য করেন। এরপর থেকেই দেশের ক্রিড়াঙ্গনে উত্তেজনা বিরাজ করতে থাকে।

এরপর গত সোমবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্লাব এসোসিয়েশন, ক্রিকেটার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন অব বাংলাদেশ এবং আম্পায়ার ও স্কোরার এসোসিয়েশন, সঙ্গে জাতীয় দলের সাবেক অধিনায়করা এক প্রতিবাদ সভার আয়োজন করে লুৎফর রহমান বাদলকে ক্রিকেট থেকে নিষিদ্ধ করার দাবি জানায়।

এর প্রেক্ষিতে মঙ্গলবার সন্ধায় এক সভা শেষে লুৎফর রহমান বাদলকে দৃষ্টান্তমূলক শাস্তির জন্য বিসিবির কাছে সুপারিশ করে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)।

সভা শেষে সিসিডিএম চেয়ারম্যান আ জ ম নাসির বলেন, লুৎফর রহমান বাদলের আপত্তিকর ওই বক্তব্যের জন্য আমরা তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি। পাশাপাশি তার বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাক্তি নেওয়ার জন্য বিসিবির ডিসিপ্লিনি কমিটির কাছে সুপারিশ করেছি।

সে সময় বাদলের উপর সাময়িক নিষেধাজ্ঞাও আরোপ করা হয়। এই ঘটনার কিছুক্ষন পরই বিসিবির ডিসিপ্লিনি কমিটির সভা শুরু হয়।

সভা শেষ মঙ্গলবার রাত সাড়ে ১১ টার দিকে বাদলকে ক্রিকেট থেকে আজীবন নিষিদ্ধ করার ঘোঘণা দিলো বিসিবি।

এর আগে অবশ্য মঙ্গলবার সকালে নিজের বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেছিলেন লিজেন্ড অব রূপগঞ্জের মালিক লুৎফর রহমান বাদল। শীর্ষনিউজ।