Search
Close this search box.
Search
Close this search box.

প্রতিশোধ নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বার্সা

messi

গ্রুপ পর্বের প্রথম লেগে প্যারিস সেইন্ট জার্মেইনের (পিএসজি) কাছে হেরেছিল বার্সেলোনা। হারের সেই জ্বালায় জ্বলছিল মেসি-নেইমাররা। এবার ঘরের মাঠে পিএসজিকে পেয়ে জ্বালা জুড়িয়েছে।

chardike-ad

কাতালানদের তিন তারকা মেসি, নেইমার ও সুয়ারেজের গোলে বুধবার পিএসজিকে তারা হারিয়েছে ৩-১ গোলের ব্যবধানে। পাশাপাশি ‘এফ’ গ্রুপের চ্যাম্পিয়ন দল হিসেবে শেষ ষোলোতে আসন নিশ্চিত করেছে লুইস এনরিকের শিষ্যরা। এ নিয়ে অষ্টমবারের মতো চ্যাম্পিয়নস লিগে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে কাতালানরা। অবশ্য রানার্সআপ হয়ে নক আউট পর্বের টিকিট পেয়েছে পিএসজিও।

৬ ম্যাচ থেকে বার্সেলোনা সংগ্রহ করেছে ১৫ পয়েন্ট। আর ফ্রান্সের ক্লাবটির সংগ্রহ ১৩ পয়েন্ট।

বার্সার ঘরের মাঠে খেলা হলেও প্রথলে লিড নেয় পিএসজি। তারকা খেলোয়াড় জ্লাতান ইব্রাহিমোভিচ গোল করে এগিয়ে নেন সফরকারীদের। তাকে গোলে সহায়তা করেন মাতুইদি। তবে ন্যু ক্যাম্পে বেশিক্ষণ এগিয়ে থাকার সৌভাগ্য হয়নি ফরাসি ক্লাবটির। ম্যাচের ১৯ মিনিটে চ্যাম্পিয়নস লিগের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা মেসি গোল করে ম্যাচে সমতা ফেরান। লিগে এটি তার রেকর্ড ৭৫তম গোল। তাকে গোলে সহায়তা করেন লুইস সুয়ারেজ।

প্রথমার্ধের শেষ মুহূর্তে আন্দ্রেস ইনিয়েস্তার সহায়তায় ২৫ গজ দূর থেকে দারুণ এক দৃষ্টিনন্দন গোল করেন ব্রাজিলিয়ান তারকা নেইমার দ্য সিলভা জুনিয়র। তার গোলে ভর করে এগিয়ে থেকেই বিরতিতে যায় বার্সা।

অবশ্য দ্বিতীয়ার্ধে মাত্র একটি গোল হয়। আর ৭৭ মিনিটে সেটি করেন চলতি মৌসুমে বার্সায় যোগ দেওয়া উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজ। বার্সার হয়ে এটি তার দ্বিতীয় গোল। শেষ পর্যন্ত ৩-১ গোলের ব্যবধানটা আর কমাতে পারেনি ইব্রা-কাভানিরা।

ম্যাচ শেষে লুইস সুয়ারেজ বলেন, ‘দল হিসেবে আমরা অনেক উন্নতি করেছি। আমরা জানি দল হিসেবে খেললে একটা নির্দিষ্ট স্থানে যাওয়া সম্ভব। আর সেভাবেই আমরা খেলছি।’

পিএসজির কোচ লরেন্ট ব্লাঙ্ক বার্সার খেলোয়াড়দের প্রশংসা করে বলেন, ‘বিশ্বের সেরা খেলোয়াড়রা সুযোগ কাজে লাগাতে বেশি সময় নেয় না। তারা ছোট একটা সুযোগ পেলেও সেটা কাজে লাগায়। বার্সার জন্য আজকের প্রথম দুটি গোল ঠিক তেমনই ছিল।’

বার্সার জয়ের দিনে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি, বায়ার্ন মিউনিখ, চেলসি, শালকে জিরো ফোর, আয়াক্স আমস্টারডাম ও অ্যাথলেটিকো বিলবাও।