Search
Close this search box.
Search
Close this search box.

গ্যালাক্সী স্মার্টফোন বিক্রি ১০কোটি ছাড়িয়ে

অনলাইন প্রতিবেদক, ১৩ জানুয়ারী ২০১৩, সিউলঃ
তিন বছরেরও কম সময়ে স্যামসাং গ্যালাক্সি এস সিরিজের স্মার্টফোন বিক্রি ১০ কোটি ছাড়িয়ে গেল। সোমবার প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। আড়াই কোটি গ্যালাক্সি এস ও চার কোটি গ্যালাক্সি এস টু বিক্রির পর গ্যালাক্সি এস থ্রি মডেলটি বাজারে আসার মাত্র ছয় মাসের মাথায় বিক্রির সংখ্যা চার কোটি অতিক্রম করতে সক্ষম হয়েছে। 

গুগলের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের সর্বশেষ সংস্করণ ৪.০.৪ সহ অত্যাধুনিক প্রযুক্তির গ্যালাক্সি এস থ্রি গত বছরের মে মাসে বাজারে ছাড়া হয় যা ৫০ দিনের মধ্যে ১ কোটি সেট বিক্রির মাইলফলক স্পর্শ করে। ৪ দশমিক ৮ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লেযুক্ত স্মার্টফোনটিতে রয়েছে ১ দশমিক ৪ গিগাহার্টজের কোয়াড কোর এক্সিনস ৪২১২ প্রসেসর, ১ গিগাবাইট র‍্যাম, অত্যাধুনিক ব্যাটারি, ওয়াই-ফাই, ব্লুটুথ ও থ্রিজি সুবিধা। এছাড়া ফিচার হিসেবে আছে ফেস রিকগনিশন প্রযুক্তি, পিছন দিকে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ৮ মেগাপিক্সেল ও সামনের দিকে ১.৯ মেগাপিক্সেল ক্যামেরা ও ‘এস ভয়েস’ নামে ভয়েস কন্ট্রোল সিস্টেম।

chardike-ad

 বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ইতিপূর্বে গ্যালাক্সি এস টু ২০ মাসে ৪ কোটি ও সিরিজের প্রথম সংস্করণ গ্যালাক্সি এস সর্বমোট আড়াই কোটি বিক্রি হয়। বিবৃতিতে বলা হয়, মোবাইল ফোন ও তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে দীর্ঘ দুই দশকের নিরলস প্রচেষ্টা, ভিন্নধর্মী বিপণন ও মানসম্পন্ন বিক্রয়োত্তর সেবা প্রদান-এ সবই আজকের এ সাফল্য এনে দিয়েছে। বিক্রয় ও বিপণন সহযোগি ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোর প্রতিও আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করে স্যামসাং কর্তৃপক্ষ এটিকে দক্ষিণ কোরিয়ার জন্য একটি “তাৎপর্যপূর্ণ অর্জন” বলে অভিহিত করেছেন।

 মূলত অ্যাপলের তৈরি আইফোনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতেই ২০১০ সালের মে মাসে গ্যালাক্সি এস বাজারে আনে স্যামসাং এবং ইতোমধ্যে দক্ষিণ কোরিয়ার ইলেকট্রনিক পন্য নির্মাতা প্রতিষ্ঠানটি স্মার্টফোনের আন্তর্জাতিক বাজারে অ্যাপলসহ অন্যান্য প্রতিদ্বন্দ্বীদের ছাড়িয়ে যেতে সক্ষম হয়েছে।