Search
Close this search box.
Search
Close this search box.

প্রস্তুত জামায়াত, অপেক্ষা নির্দেশনার

jamat৫ জানুয়ারিকে কেন্দ্র করে জোটের কর্মসূচি বাস্তবায়নে সর্বোচ্চ প্রস্তুত জামায়াতে ইসলামী। দলটির বেশ কয়েকজন নেতার সঙ্গে কথা বললে তারা এমন আভাস দিয়েছেন। জানা গেছে, জোটের নির্দেশনা না দেয়া পর্যন্ত নেতাকর্মীদের অপেক্ষায় থাকতে বলা হয়েছে।

দলটির নেতারা জানিয়েছে, আন্দোলন সফল করার জন্য সর্বাত্মক প্রস্তুতি রয়েছে। গণতান্ত্রিক সব আন্দোলনই এখন থেকে জোটবদ্ধভাবে করা হবে। অতীতে জোটের আন্দোলনে জামায়াতের ভূমিকা যেমন ছিল, আগামীতেও তা-ই হবে।

chardike-ad
এদিকে ৫ জানুয়ারির আন্দোলন সফল করার জন্য গতকাল শনিবার সারাদেশে প্রস্তুতি সভা করেছে জামায়াতে ইসলামী ও তাদের ছাত্র সংগঠন ছাত্রশিবির।  এসব সভা থেকে নেতাকর্মীদের কাছে চূড়ান্ত আন্দোলনের ম্যাসেজ দেয়া হয়েছে।

জানা গেছে, শিবিরের কেন্দ্র থেকে ঢাকাসহ সারা সকল নেতাকর্মীদের রাজপথে থাকার নির্দেশ দেয়া হয়েছে। ওই নির্দেশনায় বলা হয়েছে, “এই আন্দোলন হলো বাংলাদেশের মুসলমানদের রক্ষার আন্দোলন, মানুষের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন, গণতন্ত্র রক্ষার আন্দোলন। এজন্য কেউ বাড়িতে থাকবেন না। সময়মতো রাজপথে নেমে আসতে হবে।”

মহানগর উত্তরের এক প্রস্তুতি সভায় জামায়াতে ইসলামীর মজলিসে শূরা সদস্য ও শিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ড. রেজাউল করিম বলেছেন, “অবৈধ সরকারকে দীর্ঘ একটি বছর সময় দেয়া হয়েছে, আর নয়। ৫ জানুয়ারি এই জুলুমবাজ সরকারের কবর রচনা হবে।  ওই দিন ছাত্রসমাজ রাস্তায় নেমে আসবে। রাজপথে ছাত্রসমাজকে নেতৃত্ব দেবে ইসলামী ছাত্রশিবির।”

তিনি সব ভেদাভেদ ভুলে ৫ জানুয়ারি সকলকে রাস্তায় নেমে আসার আহ্বান জানান।

জোট সূত্রে জানা গেছে, রোববার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসন ও জোট নেত্রী বেগম খালেদা জিয়া সার্বিক পরিস্থিতি নিয়ে প্রেস ব্রিফিং করবেন। ধারণা করা হচ্ছে, তখনই তিনি আন্দোলনের কর্মসূচি ঘোষণা করতে পারেন। নতুনবার্তা।