Search
Close this search box.
Search
Close this search box.

রাস্তায় নামবেন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ৫ই জানুয়ারির ২০ দলের কর্মসূচি সফল করার আহবান জানিয়ে বলেছেন তিনিও এদিন রাস্তায় নামবেন। রোববার বিকালে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করে এসে একথা জানিয়েছেন সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী। খালেদা জিয়াকে উদ্বৃত করে তিনি বলেন, তিনি (খালেদা) বলেছেন, আমি এই অবৈধ সরকারের কোন আদেশ মানি না। আমি কাল বেরুব, রাস্তায় নামব।

বিএনপি সমর্থিত সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক রুহুল গাজীর নেতৃত্বে সাংবাদিক নেতা শওকত মাহমুদ, এম এ আজিজ, আবদুল হাই শিকদার, জাহাঙ্গীর আলম প্রধান, সৈয়দ আবদাল আহমেদ, কাদের গনি চৌধুরী, ইলিয়াস খান, কামার ফরিদ খালেদার সঙ্গে দেখা করে আসেন। তার আগে বিকল্পধারা সভাপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরীকে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে পুলিশ বাধা দিলেও আইনজীবী নেতাদের একটি দলকে ঢুকতে দেয় পুলিশ। রুহুল আমিন গাজী সাংবাদিকদের বলেন, ম্যাডাম আন্দোলনে সব পেশার মানুষজনকে নামার আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, আপনারা গণতন্ত্র হত্যা দিবসের কর্মসূচির মাধ্যমে এই অবৈধ সরকারের বিরুদ্ধে সোচ্চার হোন। সবাই রাজপথে নামুন।

chardike-ad

এর আগে খালেদা জিয়ার সঙ্গে দেখা করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন বলেন, গণতন্ত্রের যে আন্দোলন শুররু হয়েছে, তা চলবে। সরকার পতন না হওয়া তা পর্যন্ত তা অব্যাহত থাকবে। এদিকে গতকাল রাতে গুলশানের কার্যালয়ে যাওয়ার পর তিনি সেখানেই অবরুদ্ধ অবস্থায় আছেন। রাতে তিনি দলের কেন্দ্রীয় কার্যালয় ও বাসায় যাওয়ার চেষ্টা করলেও পুলিশ তাকে যেতে দেয়নি। এদিকে খালেদা জিয়ার কার্যালয়ের সামনে বিকালে মহিলা দলের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তির ঘটনা ঘটে। এসময় ৫কর্মীকে আটক করে নিয়ে যায় পুলিশ।