Search
Close this search box.
Search
Close this search box.

রেডিওতে মনের কথা জানাবেন মোদি-ওবামা

modi-obama

ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে দেশটি সফর করবেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। তার এ সফর স্মরণীয় করে রাখতে ‘মন কী বাত’ নামে রেডিও অনুষ্ঠানে একসঙ্গে মনের কথা জানাবেন মার্কিন প্রেসিডেন্ট ও নরেন্দ্র মোদি। ২৭ জানুয়ারি মঙ্গলবার এই যৌথ রেডিও অনুশঠান সম্প্রচারিত হবে।

chardike-ad

বৃহস্পতিবার নরেন্দ্র মোদি তার অফিশিয়াল টুইটার পেজে জানান, বুধবার (২৭ জানুয়ারি) ভারতের রাষ্ট্রীয় রেডিও চ্যানেল আকাশবাণীতে তার এবং ওবামার অংশগ্রহণে প্রচার হবে ‘মন কী বাত’ অনুষ্ঠানের বিশেষ পর্ব। এতে বারাক ওবামা তার সঙ্গে নিজের ভাবনা ভাগ করে নেবেন ভারতবাসীর সঙ্গে।

মোদি তার আরেক টুইটে জানান, এবারের অনুষ্ঠানে দেশবাসী শুধু দুই রাষ্ট্রপ্রধানের বার্তাই শুনতে পাবেন না, তারা চাইলে এতে অংশও নিতে পারবেন। ওবামা এবং মোদীকে প্রশ্নও করা যাবে। এজন্য ২৫ জানুয়ারি পর্যন্ত প্রশ্ন পাঠানো যাবে ওপেন ফোরামে।

প্রসঙ্গত, মোদী ক্ষমতায় আসার পর থেকে প্রত্যেক মাসে তিনি রেডিওতে ‘মন কি বাতে’র মাধ্যমে দেশবাসীর সঙ্গে নিজের মনের কথা ভাগ করে নেন।

এর আগে ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের প্যারেডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ওবামা।

বারাক ওবামাই হচ্ছেন প্রথম মার্কিন প্রেসিডেন্ট যিনি ভারতের প্রজাতন্ত্র দিবসে প্রধান অতিথি হিসেবে থাকবেন।

উল্লেখ, গতবছর ভারতীয় প্রধানমন্ত্রী মোদি মার্কিন যুক্তরাষ্ট্র সফরকালে মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে যৌথভাবে ওয়াশিংটন পোস্টে উপ-সম্পাদকীয় লিখেছিলেন। সেটাই প্রথমবারের মতো কোনো ভারতীয় নেতার সঙ্গে মার্কিন প্রেসিডেন্টের কলম ধরার ঘটনা।