Search
Close this search box.
Search
Close this search box.

খালেদা জিয়ার কার্যালয় এলাকায় নেটওয়ার্ক বন্ধ

mobileবিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অফিস সংলগ্ন এলাকায় মুঠোফোনের নেটওয়ার্ক বন্ধ করা হয়েছে। এর ফলে গুলশানের বিএনপি চেয়ারপারসনের অফিস ও তার চার পাশের প্রায় ২০০ মিটারের মধ্যে মোবাইলের নেটওয়ার্কে সমস্যা হচ্ছে।

সূত্র জানায়, বিএনপি অফিসের চারপাশের ৬০ ট্রান্সিভার বেস স্টেশনের তরঙ্গ অকেজো করা হয়েছে। এর মধ্যে গ্রামীণফোনের ২০ টি, ১৫ টি রবি’র এবং বাংলালিংক এর ১৮ টি বেস স্টেশন রয়েছে।

chardike-ad

গত ৩ জানুয়ারি থেকে ওই এলাকার নেটওয়ার্ক কিছুটা সীমিত করা হয়েছিল বলেও জানা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক অফিসের কর্মকর্তা জানান, মূলত ৩ জানুয়ারি নিয়ন্ত্রক সংস্থা বিটআরসি’র জনৈক নির্বাহীকে মৌখিকভাবে ওই জোনে নেটওয়ার্ক সীমিত করার অনুরোধ করা হয়। তবে এলাকাটি কূটনৈতিক জোন সংযুক্ত হওয়ায় এক হাজারের অধিক গ্রাহকের দুর্ভোগের কথা বিবেচনায় তারা বিষয়টি এড়িয়ে যান।

এরপর মৌখিক অনুরোধের বদলে লিখিত আদেশ দেয়া হয়েছে। ওই আদেশে বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ভয়েস ও ডাটা সেবা বন্ধ রাখতে বলা হয়েছে।

এদিকে একটি বেসরকারি মোবাইল ফোন কোম্পানির নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা বিবিসিকে জানিয়েছেন, খালেদা জিয়ার গুলশান অফিসের কাছে মোবাইল ফোনের কল এবং ডাটা নেটওয়ার্ক বন্ধ করার জন্য তাদের কাছে নির্দেশ এসেছে।

নিরাপত্তার কারণ দেখিয়ে কর্তৃপক্ষ এ ধরনের একটি নির্দেশ জারি করেছে বলে জানান তিনি।

এদিকে খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে দায়িত্বরত সাংবাদিকরাও নেটওয়ার্কের কারণে চরম সমস্যায় পড়েছেন।