Search
Close this search box.
Search
Close this search box.

ফুটপাতে কাদের সিদ্দিকী!

kader siddekyকৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকীর অবস্থান মঞ্চ ভেঙে দিয়েছে পুলিশ। তাই মঞ্চ না পেয়ে মাদুর বিছিয়ে ফুটপাতেই বসে পড়েছেন তিনি।

শুক্রবার দুপুর সোয়া ১টার দিকে পুলিশ এসে অবস্থান কর্মসূচির অস্থায়ী মঞ্চ ভেঙে ব্যানার- ফেস্টুনগুলো নিয়ে যায়। মঞ্চের সামনে থাকা চেয়ারগুলোও সরিয়ে ফেলে পুলিশ। এ সময় কাদের সিদ্দিকী ও তার সঙ্গে থাকা নেতাকর্মীরা নামাজের জন্য মসজিদে ছিলেন।

chardike-ad

দুপুর ২টার দিকে নামাজ থেকে ফিরে কাদের সিদ্দিকী বীর উত্তম ফুটপাতে মাদুর বিছিয়ে বসে পড়েন। এ সময় তার সঙ্গে অর্ধশতাধিক নেতাকর্মী ছিলেন।

বঙ্গবীর কাদের সিদ্দিকী সাংবাদিকদের বলেন, ‘যে মানুষটি জীবনবাজী রেখে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে, শান্তির জন্য যে মানুষটি ১০ বছর যাবৎ রাস্তায়, সরকার তার সঙ্গে আলোচনা না করে উল্টো তস্করের মতো আচরণ শুরু করেছে। চোরের মতো করে সকল জিনিসপত্র নিয়ে গেছে।’

তিনি বলেন, ‘আমাদের আন্দোলন তো অহিংস, শান্তিপূর্ণ। মঞ্চ ভেঙ্গে ফেলার ঘটনার জন্য নিন্দা জানাই। সরকারের পুলিশ টয়লেটও ভেঙ্গে দিয়েছে। সরকারের যদি টয়লেট লাগে নিক।’

চলমান রাজনৈতিক সংকট সমাধানের উদ্যোগ নেয়ার দাবিতে ২৮ জানুয়ারি থেকে মতিঝিলে নিজ দলীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করে আসছিল তার দল। লাগাতার অবরোধ প্রত্যাহার ও দুই নেত্রীকে আলোচনায় বসার দাবিও করে আসছিলেন কাদের সিদ্দিকী।

স্থানীয়রা জানিয়েছেন, দুপুরে মতিঝিল থানা থেকে একদল পুলিশ কাদের সিদ্দিকীর অবস্থান মঞ্চ ভেঙে তা নিজেদের পিকআপ ভ্যানে করে তুলে নিয়ে যায়। ইতিপূর্বে গত বৃহস্পতিবার গভীর রাতে কাদের সিদ্দিকীর অবস্থান কর্মসূচি থেকে ৬  নেতাকর্মীকে আটক করে পুলিশ।