Search
Close this search box.
Search
Close this search box.

অতিরিক্ত মিনিটে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

football

নির্ধারিত ৯০ মিনিট শেষে অতিরিক্ত ৩ মিনিটেই স্বপ্ন ভাঙ্গলো বাংলাদেশের। ২-২ গোলের সমতায় থেকে ৯০+১ মিনিটের মাথায় কর্নার কিক থেকে মালয়েশিয়ান মিডফিল্ডার মোহাম্মদ ফাইজাতের গোলে শিরোপার প্রত্যাশা শেষ হয় বাংলাদেশের।

chardike-ad

প্রথমার্ধে ২ গোল খেয়ে মাঠ ছাড়লেও দ্বিতীয়ার্ধে দুর্দান্ত শুরু করে বাংলাদেশ। বিরতির পর প্রথম ৮ মিনিটেই ২ গোল পরিশোধ করল মামুনুলরা। খেলার ৪৯ মিনিটের মাথায় এমিলি ও ৫৩ মিনিটে দুর্দান্ত হেডে মালয়েশিয়ার জালে গোল ঢোকান ইয়াসিন।

প্রথমার্ধের হতাশা কাটিয়ে দ্বিতীয়ার্ধের পুরো সময়ই মাঠ দখলে রাখে বাংলাদেশ। বেশ কয়েকবার আক্রমণ করেও মালয়েশিয়ার জালে ৫৩ মিনিটের পর আর গোল ঢোকাতে পারেনি বাংলাদেশ।

নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষে অতিরিক্ত ৩ মিনিটের প্রথম মিনিটেই কর্নার পায় মালয়েশিয়া। আর এতেই সর্বনাশ বাংলাদেশের সোনা চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন। কর্নার কিক থেকে মালয়েশিয়ান মিডফিল্ডার মোহাম্মদ ফাইাজাত বল ঢোকান বাংলাদেশের জালে।

এর আগে খেলার প্রথমার্ধে মালয়েশিয়ার কাছে ২ গোল খায় বাংলাদেশ। মালয়েশিয়ার পক্ষে দুর্দান্ত এক শটে ৩১ মিনিটের মাথায় বাংলাদেশের জালে প্রথম বল ঢোকান দলীয় অধিনায়ক নাজিরুল। আর ৪০ মিনিটের মাথায় দ্বিতীয় গোল করে মালয়েশিয়াকে এগিয়ে নেন কুমারান।টুর্নামেন্টের ১ম ম্যাচেই মুখোমুখি হয়েছিল এই ২ দল। সেই ম্যাচে বাংলাদেশকে হারিয়েছিল মালয়েশিয়া। এতে সেমিফাইনালে ওঠার লড়াইয়ে পিছিয়ে পড়ায় কঠিন পরীক্ষা দিতে হয়েছিল স্বাগতিকদের।তবে শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে মামুনুলের দল। এরপর সেমিফাইনালে শক্তিশালী থাইল্যান্ডকে হারিয়ে ফাইনালের মঞ্চে ওঠে বাংলাদেশ।