sentbe-top

জানিয়ে দাও সিঙ্গেল, দেখিয়ে দাও সিঙ্গেল

du love deprived‘জানিয়ে দাও সিঙ্গেল, দেখিয়ে দাও সিঙ্গেল’, ‘কেউ পাবে কেউ পাবে না, তা হবে না তা হবে না’, ‘আমরা কারা সিঙ্গেল, তোমরা কারা সিঙ্গেল’, ‘শিশু খাদ্যে কালো হাত ভেঙ্গে দাও গুড়িয়ে দাও’। এটি কোনো রাজনৈতিক দলের স্লোগান নয়। এটি প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রেম বঞ্চিত তরুণদের স্লোগান।

গত বছরের মতো এবারও বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে প্রেম বঞ্চিত তরুণরা ‘ঢাকা বিশ্ববিদ্যালয় সিঙ্গেল সোসাইটি’(ডিইউএসএস) এর ব্যানারে ক্যাম্পাসে একটি প্রতিবাদী মিছিল বের করে। ওই মিছিলে থেকে প্রকৃত প্রেম বঞ্চিতরা এসব স্লোগান দেয়।

শনিবার দুপুরে মিছিলটি বঙ্গবন্ধু হল থেকে শুরু হয়ে কলাভবন, টিএসসি ঘুরে বটতলার সামনে গিয়ে শেষ হয়। এতে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি হলের ১ম ও ২য় বর্ষের শিক্ষার্থীরা যোগদান করে। এরপর বটলতলায় হাজারো শিক্ষার্থীর উপস্থিতিতে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করে।

সমাবেশে প্রেম বঞ্চিত তরুণরা বলেন, প্রেম সবার জন্য সার্বজনীন হওয়া উচিত। প্রেমের নামে প্ুঁজিবাদ আমরা কখনো মেনে নেবো না। অনেক প্রেমিক প্রেমিকা একই সাথে অনেকগুলো প্রেম করছে। কিন্তু অনেকের ভাগ্যে একজনও জুটছে না। আমরা এ বৈষম্য চাইনা।

তারা আরো বলেন, একটি ছেলে গত বছর যে মেয়েটি এক ছেলের সাথে প্রেম করেছে এবার দেখছি সে অন্য আরেকটি ছেলেকে নিয়ে ঘুরছে। ঠিক একইভাবে গত বছর যে ছেলেটি এক মেয়ের সাথে প্রেম করছে এবার  তার উল্টো। আবার কোনো কোনো ছেলেকে দেখা যায় ৪-৫টা মেয়ের সাথে প্রেম করছে। আমরা এ নোংরামির জন্য ধিক্কার জানাই।

sentbe-top