Search
Close this search box.
Search
Close this search box.

মাত্র ৩ জন সাংবাদিক ডেকে ব্রিফিং করলেন পররাষ্ট্রমন্ত্রী

john mahmudযুক্তরাষ্ট্র সফর শেষে মাত্র ৩ জন  সাংবাদিক ডেকে ব্রিফিং করলেন পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী। যুক্তরাষ্ট্র সফর নিয়ে সাংবাদিকদের জানার আগ্রহ থাকলেও পররাষ্ট্রমন্ত্রী বাছাই করা সাংবাদিকদের মুখোমুখি হওয়ায় অধিকাংশ সাংবাদিক বঞ্চিত হয়েছেন। সংবাদকর্মীদের মধ্যে পররাষ্ট্রমন্ত্রীর এই ধরণের পদক্ষেপে বিভিন্ন ধরণের প্রশ্ন উঠেছে। আজ সকালে মাত্র দুটি পত্রিকা ও দুটি অনলাইন সংবাদমাধ্যমের চারজন সাংবাদিক পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে মন্ত্রীর সঙ্গে সাক্ষাতের নিমন্ত্রণ পায়। তবে শেষ পর্যন্ত তিন জন সাংবাদিক সেখানে উপস্থিত ছিলেন বলে জানা যায়।

এমনকি পররাষ্ট্র মন্ত্রণালয় বিটের সাংবাদিকদের সংগঠন ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ডিক্যাব) প্রেসিডেন্ট ও সেক্রেটারিকেও আমন্ত্রণ জানাননি পররাষ্ট্রমন্ত্রী।

chardike-ad

সাধারণত এ ধরনের সফর শেষে দেশে ফেরার পর পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে সব সংবাদমাধ্যমের অংশগ্রহণে একটি সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।  কখনও সফরের আগেও সংবাদ সম্মেলন করে থাকেন পররাষ্ট্র মন্ত্রী। এবারের সফরের আগে সে সুযোগ না পাওয়ায় ফিরে এসে মন্ত্রী মিডিয়াতে কথা বলবেন-এমনটাই প্রত্যাশা করেছিলেন সংবাদমাধ্যম কর্মীরা।

আর গত ৫ জানুয়ারি নির্বাচনে টানা দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসা আওয়ামী লীগ সরকারের কোনো পররাষ্ট্র মন্ত্রীর এটাই ছিল প্রথম যুক্তরাষ্ট্র সফর। তাই এ সফর ঘিরে সাংবাদিকদের প্রত্যাশা বেশী থাকলেও সবাইকে হতাশ করেন পররাষ্ট্রমন্ত্রী। তালিকাভুক্ত কয়েকজন সাংবাদিক নিয়ে তার ব্রিফিং  নতুন ঘটনা নয়। এর আগেও তিনি একই সাংবাদিকদের নিয়ে ব্রিফ করেছেন। শুধু ব্রিফিং নয়, প্রতিষ্ঠাবার্ষিকীসহ নানা অনুষ্ঠানে নিমন্ত্রণ জানালেও পছন্দের গণমাধ্যম ছাড়া অন্যগুলোতে অংশ নেন না পররাষ্ট্র মন্ত্রী মাহমুদ আলী।