sentbe-top

শেখ হাসিনাকে মোদির চিঠি

Hasina-modi

বাংলাদেশ সফরে আসার আগ্রহের কথা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। চিঠিতে ভারতের প্রধানমন্ত্রী জানিয়েছেন যে তিনি বাংলাদেশ সফরে আসতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

ঢাকায় সফররত ভারতের পররাষ্ট্রসচিব সুব্রামানিয়াম জয়শঙ্কর সৌজন্য সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এ চিঠি হস্তান্তর করেন।

সোমবার সন্ধ্যায় জাতীয় সংসদ ভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে প্রায় ৩০ মিনিট বৈঠক করেন ভারতের পররাষ্ট্রসচিব। বৈঠকের পর প্রধানমন্ত্রীর প্রেসসচিব এ কে এম শামীম চৌধুরী প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান। নরেন্দ্র মোদি বাংলাদেশের প্রধানমন্ত্রীকেও ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন বলে প্রেস সচিব জানান।

শামীম চৌধুরী বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একটি চিঠি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করেছেন জয়শঙ্কর। চিঠিতে নরেন্দ্র মোদি বলেছেন, ‘আমি আগ্রহের সঙ্গে অপেক্ষা করছি বাংলাদেশ সফরের জন্য। আপনার ভারত সফরের জন্যও আগ্রহের সঙ্গে অপেক্ষা করছি।’

শামীম চৌধুরী আরো জানান, ভারতের পররাষ্ট্রসচিব জানিয়েছেন যে শিগগিরই ভারতের প্রধানমন্ত্রী বাংলাদেশ সফরে আসবেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের পররাষ্ট্রসচিবের সাক্ষাৎকালে দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা হয়। এ সময় নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাতের বিষয় স্মরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘নিউ ইয়র্ক ও কাঠমান্ডুতে আমাদের কথা হয়েছে। অনেক বিষয়ে আমরা একমত হয়েছি। এগুলো বাস্তবায়ন করা হবে।’

সাক্ষাৎকালে আরো উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, নয়াদিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী, ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার পঙ্কজ শরণ প্রমুখ।

sentbe-top