Search
Close this search box.
Search
Close this search box.

অভিজিৎকে শহীদ ঘোষণার দাবি

ovizitসন্ত্রাসী হামলায় নিহত লেখক ও ব্লগার অভিজিৎ রায়কে শহীদ ঘোষণার দাবি জানিয়েছে সেক্টর কমান্ডারস ফোরাম। অভিজিতের ওপর হামলাস্থলে একটি শহীদ বেদী করা হবে বলেও ঘোষণা দেওয়া হয় মানববন্ধন থেকে।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সামনে অভিজিতের ওপর হামলাস্থলে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানান সংগঠনটির সহ-সভাপতি আবু ওসমান চৌধুরী।

chardike-ad

‘মুক্তচিন্তা বিকাশ পাক, মৌলবাদ নিপাত যাক’- স্লোগানে এই মানববন্ধনের আয়োজন করে সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ ৭১।

আবু ওসমান চৌধুরী বলেন, স্বাধীনতাবিরোধী শক্তির দোসররা আজ মুক্তচিন্তার মানুষদের হত্যা করছে। একাত্তরেও একই কায়দায় নিরস্ত্র মানুষদের ওপর হামলা করছে। ইসলামে নিরস্ত্র মানুষদের ওপর হামলা করা নিষেধ থাকলেও তারা ইসলামের নামেই মানুষ হত্যা করছে। অভিজিতসহ সব মুক্তবুদ্ধির মানুষদের হত্যাকারীদের চিহ্নিত করে অবিলম্বে দৃষ্টান্তুমূলক শাস্তিরও দাবি জানান তিনি।

এ সময় লেখক অভিজিৎ রায়ের হত্যাকাণ্ডের ঘটনাস্থলে একটি ‘শহীদ বেদী’ তৈরি করার ঘোষণা দেন সেক্টর কমান্ডারস ফোরামের ভারপ্রাপ্ত মহাসচিব সাংবাদিক হারুন হাবিব।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- জাতীয় কবিতা পরিষদের সভাপতি অধ্যাপক কবি মুহাম্মাদ সামাদ, সেক্টর কমান্ডারস’র কার্যকরী সদস্য তুষার আমিন ও মুক্তিযোদ্ধো মেজর জেনারেল মো. আলী শিকাদার (অব.), মুকিযোদ্ধা আব্দুল হাই প্রমুখ।

এ সময় তারা ‘অভিজিৎ রায়ের ঘাতকদের গ্রেফতার কর, বিচার কর, মুক্তবুদ্ধিমুক্ত বিবেকে জেগে ওঠে, জঙ্গিবাদের কালো হাত ভেঙে দাও, পুড়িয়ে দাও’ লেখা প্ল্যাকার্ড বহন করেন।