Search
Close this search box.
Search
Close this search box.

ওয়ানডে ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি!

cricketঅস্ট্রেলিয়া অধিনায়ক মাইকেল ক্লার্ক বলেছেন, এটা খুবই সম্ভব যে ওয়ানডে ক্রিকেটে এক দিন হয়তো কোনো ব্যাটসম্যান ট্রিপল সেঞ্চুরি হাঁকাবে।

বুধবার ওয়াকা গ্রাউন্ডে ডেভিড ওয়ার্নারের দুর্ধর্ষ সেঞ্চুরির সুবাদে আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ রেকর্ড ২৭৫ রানে নিজ দলের জয় পাওয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন ক্লার্ক।

chardike-ad

বাঁ-হাতি এ ওপেনারের ১৩৩ বলে ১৭৮ রানের সুবাদে শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ৪১৭ রানের বিশাল সংগ্রহ করে অসিরা। তবে ডাবল সেঞ্চুরি করা পঞ্চম ব্যাটসম্যানের সুযোগ হাতছাড়া করেন ওয়ার্নার।

ওয়ার্নার আউট হওয়ার সময় অস্ট্রেলিয়া ইনিংসের বাকি ছিল ১২.৩ ওভার।

ওয়ানডে ক্রিকেটে ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ডটির মালিক ভারতীয় ব্যাটসম্যান রোহিত শর্মা। গত বছর কোলকাতায় শ্রীলংকার বিপক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ ২৬৪ রানের ইনিংস খেলেন রোহিত। এ ছাড়া চলমান বিশ্বকাপে এর আগে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২১৫ রানের একটি ইনিংস খেলেন ক্রিস গেইল।

ব্যক্তিগত সকল ডাবল সেঞ্চুরিই হয়েছে ২০১০ সালের পর এবং ক্লার্ক বলেন, ৫০ ওভারের ম্যাচে কোনো ব্যাটসম্যান ট্রিপল সেঞ্চুরি করবে না- খুব বেশি দিন চিন্তা করা যাবে না।

তিনি বলেন, বিশ্বে অনেক ব্যাটসম্যান আছেন যারা এ অবিশ্বাস্য মাইল ফলক স্পর্শ করতে সক্ষম।

তিনি বলেন, ‘ডেভি (ওয়ার্নার), গেইল অথবা এবি ডি ভিলিয়ার্সের মতো খেলোয়াড়দের পক্ষে ছোট মাঠে এটা সম্ভব হতে পারে বলে আমি মনে করি।’
‘এ জন্য আপনাকে হয়তোবা ওপেনিংয়ে নামতে হবে যাতে আপনি পুরো ৫০ ওভার খেলতে পারেন।’
‘এই খেলাটিতে বর্তমানে আমরা ভিন্নধর্মী বোলিংয়ের বিপক্ষে ভিন্নধর্মী অনেক ধরনের শট দেখছি।’
‘বিশ্বে অনেক খেলোয়াড় আছেন যাদের পক্ষে এটা সম্ভব হতে পারে।’