Search
Close this search box.
Search
Close this search box.

অপরাজিত থেকে শেষ আটে ভারত

indiaজিম্বাবুয়ের বিপক্ষে ২৮৮ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ধোনি-রায়নার ব্যাটের উপর ভর করে ৬ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়লো ভারত। আর এ জয়ে গ্রুপ পর্বের সবগুলো ম্যাচ জিতে শেষ আটে গেল ধোনির দল।

এর আগে দলীয় ২১ রানে দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ানকে হারিয়ে কিছুটা চাপে পড়ে ভারত। এরপর রাহানেকে সাথে নিয়ে ৫০ রানের জুটি গড়ে তোলে কোহলি। রাহানে ১৯ আর কোহলি ৩৮ রানে আউট হলে আবার বিপদে পড়ে ভারত। শেষ পর্যন্ত রায়নার ১১০ আর ধোনির ৮৫ রানের উপর ভর করে ৮ বল বাকি থাকতেই জয় নিয়ে মাঠ ছাড়ে ধোনির দল। জিম্বাবুয়ের পক্ষে তিনাসে পানিয়াঙ্গারা নেন ২ উইকেট।

chardike-ad

নিজেদের শেষ ম্যাচে টেলরের সেঞ্চুরির উপর ভর করে ভারতের বিপক্ষে ২৮৭ রান সংগ্রহ করেছে জিম্বাবুয়ে। দেশের জার্সিতে শেষ ম্যাচ খেলতে নামা টেলর করেন ১৩৮ রান।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ভারতীয় বোলিং তোপে বিপর্যয়ের মুখে পড়ে জিম্বাবুয়ে। ৩৩ রানে তারা হারিয়ে ফেলে ৩ উইকেট। ওপেনার সিবান্দা ও মাসাকাদজা দলীয় ১১ ও ১৩ রানে সাজ ঘরে ফিরে যান। তৃতীয় উইকেট হারায় ৩৩ রানে।

এরপর চতুর্থ উইকেটে উইলিয়ামস ও টেলর ৯৩ রানের জুটি গরে প্রাথমিক বিপর্যয় কাটিয়ে উঠেন। উইলিয়ামস দ্রুতই তুলে নেন হাফ সেঞ্চুরি। আশ্বিনের বলে আউট হওয়ার আগে ৫৭ বলে ৫০ রান করেন উইলিয়ামস।

এরপর ক্রেইগ আরভিনকে সাথে নিয়ে ১০৯ রানের জুটি গড়ে জিম্বাবুয়েকে বড় সংগ্রহের দিকে নিয়ে যায় টেলর। শেষ দিকে সিকান্দার রাজা ১৫ বলে ২৭ রান করলে নির্ধারিত ৪৮.৫ ওভারে উইকেট হারিয়ে জিম্বাবুয়ের সংগ্রহ দাঁড়ায় ২৮৭ রান। ভারতের পক্ষে সামি, উমেশ যাদব আর মোহিত শর্মা নেন ৩টি করে উইকেট। ম্যাচ সেরা হয়েছেন সুরেশ রায়না ।