Search
Close this search box.
Search
Close this search box.

গাপটিলের ডাবল সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের সংগ্রহ ৩৯৩

Guptilবিশ্বকাপ ক্রিকেটের চতুর্থ কোয়ার্টার ফাইনালে মার্টিন গাপটিলের ডাবল সেঞ্চুরির উপর ভর করে নিউজিল্যান্ড ৩৯৩ রান সংগ্রহ করেছে। মার্টিন গাপটিল ২৩৭ রান নিয়ে অপরাজিত থাকেন। তার মাত্র ১৬৩ বলের ইনিংসে ছিল ২৪টি চার ও ১১টি ছক্কার মার।

আউট হয়ে ফেরেন বেন্ডন ম্যাককালাম (১২), কেন উইলিয়ামসন (৩৩), রস টেলর (৪২), কোরি অ্যান্ডারসন (১৫), গ্র্যান্ট এলিয়ট (২৭), লুক রনকি (৯)।

chardike-ad

ব্যাট করতে নেমে দলীয় ২১ রানে জেরম টেলরের বলে জেসন হোল্ডারের দারুণ এক ক্যাচে পরিণত হন ম্যাককালাম। ৮ বলে একটি করে চার ও ছক্কায় ১২ রান করেন কিউই ওপেনার।

দ্বিতীয় উইকেটে কেন উইলিয়ামসনকে নিয়ে প্রতিরোধ গড়েন আরেক ওপেনার মার্টিন গাপটিল। তবে দলীয় ৮৯ রানে আন্দ্রে রাসেলের বলে ক্রিস গেইলের তালুবন্দি হন উইলিয়ামসন। ৩৫ বলে ৫ চারে ৩৩ রান করেন তিনি। গাপটিল-উইলিয়ামসন জুটিতে আসে ৬২ রান।

এরপর তৃতীয় উইকেটে রস টেলরের সঙ্গে জুটি বেঁধে দলতে এগিয়ে নিতে থাকেন এক প্রান্ত আগলে রাখা গাপটিল। ইনিংসের ৩৫তম ওভারে মারলন স্যামুয়েলসের বল লং অনে পাঠিয়ে দিয়ে আসরে টানা দ্বিতীয় সেঞ্চুরি পূরণ করেন গাপটিল। নিউজিল্যান্ডের প্রথম ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপে টানা দুই সেঞ্চুরি করলেন তিনি।

দলীয় ২৩২ রানে ‍সুলেমান বেনের বলে রানআউটের শিকার হয়ে বিদায় নেন টেলর। ফলে গাপটিলের সঙ্গে তার ১৪৩ রানের বড় জুটি ভাঙে। ৬১ বলে ২ চারে ৪২ রান করেন টেলর। এরপর দলীয় ২৭৮ রানে আন্দ্রে রাসেলের বলে ক্রিস গেইলের তালুবন্দি হন কোরি অ্যান্ডারসন। ১৬ বলে একটি করে চার ও ছক্কায় ১৫ রান করেন তিনি।

ইনজুরি কাটিয়ে এই ম্যাচে ফিরেছেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ক্রিস গেইল। এই ম্যাচের জয়ী দল মঙ্গলবার অকল্যান্ডে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেমিফাইনালে খেলবে।

খেলাটি  সরাসরি দেখুনঃ http://tinyurl.com/qyt3feu