Search
Close this search box.
Search
Close this search box.

ওপেনিংয়ে বাংলাদেশ দলে নতুন মুখ!

das

উদ্বোধনী জুটি নিয়ে বাংলাদেশ ক্রিকেট দল অনেক দিন থেকেই ভুগছে। অনেক ব্যাটসম্যানকে দিয়েই পরীক্ষা নিরীক্ষা হয়েছে ওই একটা জায়গাতে। তামিমের সাথে ইমরুল, জুনায়েদ, শাহরিয়ার নাফিস, নাজিমুদ্দিন, শামসুর রহমানকে দিয়ে ওপেন করানো হয়েছে। তবে কেউ তেমন সাফল্য পাননি।

chardike-ad

আনামুল হক বিজয় ওপেনিংয়ে ভালো করলেও ইঞ্জুরিতে পড়ার কারণে বিশ্বকাপ খেলতে পারেননি তিনি। তার পরিবর্তে দলে সুযোগ পাওয়া ইমরুল কায়েসও ছিলেন ব্যাট হাতে নিষ্প্রভ। তাই আসন্ন পাকিস্তান সিরিজে নতুন কাউকে দিয়ে ওপেন করানোর চিন্তা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

আর সেই চিন্তা যদি সত্যি হয় তাহলে পাকিস্তানের বিপক্ষে তামিমের সাথে ওয়ানডে ম্যাচে ওপেন করতে দেখা যাবে ঘরোয়া আসরে দারুণ ফর্মে থাকা ডানহাতি ব্যাটসম্যান লিটন কুমার দাসকে।

এবারের জাতীয় লীগে রংপুরের হয়ে খেলেছেন লিটন কুমার দাস। যেখানে তার ম্যাচপ্রতি গড় রান ছিল ৮৫.৩৩। করেন সর্বোচ্চ এক হাজার ২৪ রান। ঢাকা প্রিমিয়ার লিগেও আবাহনীর হয়ে দুটি সেঞ্চুরিসহ দ্বিতীয় সর্বোচ্চ ৭১৪ রান করেছেন। এদিকে আরেক ব্যাটসম্যান রনি তালুকদারকেও ওপেন করানো হতে পারে বলে জানা গেছে।

তবে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে তামিমের সাথে ওপেন করতে নামতে পারেন রনি তালুকদার। রনি এবারের জাতীয় লিগে ডাবল সেঞ্চুরি করে নজরে এসেছেন। টানা তিনটি সেঞ্চুরিও আছে তার এবারের লিগে। জাতীয় লিগে ৭০.৬৩ গড়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী ছিলেন রনি তালুকদার।

আগামী ১৭ এপ্রিল একদিনের ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশ-পাকিস্তান সিরিজ।