Search
Close this search box.
Search
Close this search box.

বিদেশী বিনিয়োগকারীদের সহায়তা দিবে সিউল

অনলাইন প্রতিবেদক, ৪ মার্চ ২০১৩, সিউলঃ

প্রতি বছরের মতো এ বছরও বিদেশী বিনিয়োগকারী প্রতিষ্ঠানসমূহকে অর্থ সহায়তা দেবার ঘোষণা দিয়েছে সিউল সিটি গভঃমেন্ট কর্তৃপক্ষ। রোববার দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নতুন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে সক্ষম হয়েছে এমন প্রতিষ্ঠানগুলোকে সিউল সরকারের তরফে বরাবরের মতো আর্থিকভাবে সহযোগিতা করা হবে। ব্যবসায়িক অনুমতির জন্য আবেদন করার পাঁচ বছরের মধ্যে যারা সিউলে শাখা খুলতে বা বিনিয়োগ করতে সক্ষম হয়েছে এবং ২০১২ সালের তুলনায় এ বছর অন্তত দশ জনের অধিক কর্মী নিয়োগ দিতে পেরেছে তারাই এ সহযোগিতা পাবার জন্য যোগ্য বলে বিবেচিত হবে।

chardike-ad

সর্বোচ্চ ২০০ মিলিয়ন উওন (১৮০, ০০০ ইউএস ডলার) অর্থ সাহায্য পেতে প্রদত্ত অর্থের অন্তত ৩০ শতাংশ বিনিয়োগকৃত হিসেবে দেখাতে হবে। যেসব প্রতিষ্ঠান কোরিয়া ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশন ও কোরিয়ান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর মাধ্যমে কর্মচারীদের জন্য শিক্ষামূলক কার্যক্রমের উদ্যোগ গ্রহণ করেছে তাঁরাও এ সাহায্যের জন্য আবেদন করতে পারবেন।

যেসকল ক্ষেত্রে এ সহযোগিতা প্রদান করা হবে সেগুলো হচ্ছেঃ তথ্য প্রযুক্তি; ডিজিটাল কন্টেন্ট; গ্রীন বিজনেস; ব্যবসায়িক সেবা; ফ্যাশন এন্ড ডিজাইন; ফিন্যানশিয়াল বিজনেস, ট্যুরিজম এন্ড কনভেনশন; এবং বায়ো-মেডিকেল।

আবদন করা যাবে ৪ মার্চ থেকে ২৯ মার্চের মধ্যে। বিস্তারিত জানতে লগ ইন করতে পারেন সিউল সিটি গভঃমেন্টের ওয়েবসাইট www.seoul.go.kr -এ অথবা ফোন করুন বিনিয়োগ উন্নয়ন বিভাগে(০২-২১৩৩-৫৩৫৬)এই নম্বরে।

উল্লেখ্য, ২০০৫ থেকে ২০১২ সাল পর্যন্ত মোট ৩৬ টি বিদেশী বিনিয়োগকারী প্রতিষ্ঠানকে সর্বমোট ২.৯ বিলিয়ন উওন (২.৭ মিলিয়ন ইউএস ডলার) অর্থ সহায়তা দেয়া হয়েছে। গত বছর সিঙ্গাপুর ভিত্তিক সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান জিওসিস ২০১১ সালের তুলনায় ৫৮ জন নতুন কর্মী নিয়োগ দিয়ে ২০০ মিলিয়ন উওন অর্থ সাহায্য লাভ করে। এছাড়া ৫০ জন নতুন কর্মী নিয়োগ করে ৭৫ মিলিয়ন উওন অর্থ সাহায্য বুঝে নেয় নিউইয়র্ককেন্দ্রিক স্ট্যান্ডফোর্ড হোটেল সিউল।