Search
Close this search box.
Search
Close this search box.

পাকিস্তানে ভারতীয় টিভি চ্যানেল বন্ধে স্বাক্ষর সংগ্রহ

TV-indiaপাকিস্তানে ভারতীয় সংবাদ ও বিনোদন চ্যানেল দেখানো বন্ধ করার দাবিতে সই সংগ্রহ অভিযানে নেমেছে ‘হাঞ্চ’ নামে সেদেশের এক স্বেচ্ছাসেবী গোষ্ঠী। তারা পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি (পেমরা)-র ওপর চাপ সৃষ্টি করতে চাইছে যাতে বেআইনিভাবে ভারতীয় চ্যানেলের সম্প্রচারে জড়িত কেবল অপারেটরদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়। সেজন্যই এসএমএসে ভারতীয় চ্যানেলের সম্প্রচারে উদ্বিগ্ন লোকজনের সই সংগ্রহ করছে তারা। পাশাপাশি সই সংগ্রহের জন্য তারা হেল্প ডেস্কও খুলেছে।

ভারতীয় চ্যানেল দেখানো পাকিস্তানে বৈধ নয়। তা সত্ত্বেও বিভিন্ন ভারতীয় চ্যানেলের অনুষ্ঠানের জনপ্রিয়তার জন্য তুমুল চাহিদা রয়েছে সেখানে। বিশেষত করাচিতে কেবল অপারেটররা অবাধে ভারতীয় বিনোদন, সংবাদ চ্যানেলগুলির সম্প্রচার করে থাকেন।

chardike-ad

কিন্তু হাঞ্চ-এর প্রতিনিধি ইজাজ-উর-রহমানের দাবি, ভারতীয় কেবল চ্যানেলগুলিতে দেখানো সিরিয়াল, সিনেমা অশালীন, জনজীবনে নৈতিকতার পরিপন্থী।

সাংবাদিক সম্মেলনে তিনি বলেছেন, ভারতীয় টিভি সিরিয়াল, সিনেমা পাকিস্তানের আদর্শ, জাতীয় সংহতি ও অর্থনৈতিক স্বার্থের পক্ষে ক্ষতিকারক। এর জন্য ক্ষতি হচ্ছে পাক মিডিয়ারও, কেননা কোম্পানিগুলো ভারতীয় চ্যানেলে বিনিয়োগে বেশি আগ্রহী। অতএব সরকারি উদ্যোগে কেবল অপারেটরদের ভারতীয় চ্যানেল দেখানো সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষণা করা উচিৎ।