Search
Close this search box.
Search
Close this search box.

আজ সেই দৃশ্য দেখা যাবে না তো?

Sakib২০১২ সালে এশিয়া কাপে স্বাগতিক দেশ হিসেবে খেলতে নামে বাংলাদেশ। ভারত ও শ্রীলঙ্কাকে হারিয়ে টুর্নামেন্টের ফাইনালে ওঠে টাইগাররা। শিরোপা নির্ধারণী ম্যাচে স্বাগতিকদের প্রতিপক্ষ ছিলো পাকিস্তান।

ওই ম্যাচে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৩৬ রান করে সফরকারী পাকিস্তান। লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশের ইনিংস থেমে যায় ২৩৪ রানে। ফল- পাকিস্তানের কাছে ২ রানের ব্যবধানে হেরে শিরোপা স্বপ্ন ধূলিসাৎ হয়ে যায় টাইগারদের।

chardike-ad

এমন ফল কি মেনে নেওয়া যায়? অধিনায়ক হিসেবে মুশফিকুর রহিম সেদিন চোখের পানি ধরে রাখতে পারেননি। টাইগার দলপতি এতটাই বিমর্ষ হয়ে পড়েন যে মাটিতে পর্যন্ত লুটিয়ে পড়েন। তাকে সান্তনা দিতে এগিয়ে আসেন সাকিব আল হাসান।

কী আর সান্ত্বনা দেবেন বিশ্বসেরা অলরাউন্ডার, উল্টো নিজেকে কান্নার মিছিলে সামিল করেন। নাসির-এনামুলরাও সেদিন ডুকরে ডুকরে কাঁদতে শুরু করেন। চোখের জলে পরাজয়-বরণের সেই দৃশ্য আজও বাংলাদেশের ক্রিকেটভক্তদের চোখের সামনে ভাসে।

তিন বছরের মাথায় সেই পাকিস্তানের বিপক্ষে মাঠে নেমেছেন টাইগাররা। প্রশ্ন থেকে যায়, প্রথম ওয়ানডেতে সেই দৃশ্য দেখা যাবে না তো? উত্তর পেতে অপেক্ষা করতে হবে আরো কয়েক ঘণ্টা।

ভিডিওতে দেখে নেওয়া যাক ২০১২ সালে এশিয়া কাপে টাইগারদের কান্নার দৃশ্য :