Search
Close this search box.
Search
Close this search box.

পাকিস্তানকে ৩৩০ রানের টার্গেট দিল বাংলাদেশ

Tamimপাকিস্তানের বিরুদ্ধে প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচে ৩৩০ রানের টার্গেট দিল বাংলাদেশ। টসে জিতে ব্যাট করতে নেমে তামিম ইকবাল ও মুশফিকুর রহীমের সেঞ্চুরিতে রানের পাহাড় দাঁড় করায় টাইগাররা।

শুক্রবার দিনটিতে সবকিছুই ছিল বাংলাদেশের অনুকূলে। টস জয় থেকে শুরু করে, ব্যাটসম্যানদের দৃঢ়তা, পাকিস্তানি ফিল্ডারদের মিসফিল্ড সবকিছুই কাজে লাগে।

chardike-ad

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ১৩২ রান করেন তামিম ইকবাল। তামিমের ১৩৫ বলের ইনিংসে ছিল ১৫টি চার ও ৩টি ছক্কা। তিনি ও মুশফিক রহীম হাল ধরেন সৌম্য সরকার ও মাহমুদুল্লাহ বিদায় নেয়ার পর। এই ম্যাচের অধিনায়ক সাকিব আল হাসান ৩১ রান করে ইনিংসের শেষ বলে আউট হন।

আর মুশফিক মাত্র ৭৭ বলে ১০৩ রানের দুর্ধর্ষ এক ইনিংস উপহার দেন। তার বিধ্বংসী ইনিংসে ছিল ১৩টি চার ও ২টি ছক্কা।

আর রান আউট হওয়ার আগে সৌম্য ৩৬ বলে ২০ রান করেছিলেন। এর মধ্যে ৩টি ছিল বাউন্ডারি। আর বিশ্বকাপে উপর্যুপরি সেঞ্চুরি হাঁকানো মাহমুদুল্লাহ ৫ রানে সাজঘরে ফিরে গেছেন। তিনি রাহাত আলীর বলে বোল্ড হয়ে যান।

আজ শুক্রবার বেলা আড়াইটায় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে পাকিস্তান ও বাংলাদেশের মধ্যকার প্রথম ওয়ানডে ম্যাচটি শুরু হয়েছে। এর আগে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ।

বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা স্লো ওভার রেটের কারণে এক ম্যাচ নিষিদ্ধ রয়েছেন। ফলে পাকিস্তানের বিপক্ষে এই ম্যাচে বাংলাদেশ দলের নেতৃত্ব দিচ্ছেন সাকিব আল হাসান।

গতকাল এক সংবাদ সম্মেলনে তিনি ১৬ বছর পর পাকিস্তানের বিরুদ্ধে জয়ের আশা ব্যক্ত করেছেন। পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ একমাত্র জয় পেয়েছিল ১৯৯৯ সালের বিশ্বকাপে।

বাংলাদেশ দল :
সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), তামিম ইকবাল, সাব্বির রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, নাসির হোসেন, আবুল হাসান, আরাফাত সানি, তাসকিন আহমেদ ও রুবেল হোসেন।

পাকিস্তান দল :
আজহার আলী (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, হারিস সোহেল, সাদ নাসিম, মোহাম্মদ রেজওয়ান, ফাওয়াদ আলম, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), ওয়াহাব রিয়াজ, জুনায়েদ খান, সাঈদ আজমল ও রাহাত আলী।