Search
Close this search box.
Search
Close this search box.

খালেদাকে উদ্দেশ্য করে গুলি করা হয়েছে

Election-Khaleda

কাওরান বাজারে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হত্যার উদ্দেশ্যে গুলি করা হয়েছে বলে অভিযোগ করেছেন তার প্রতিরক্ষা ও নিরাপত্তা বিষয়ক সমন্বয়কারী ফজলে এলাহী আকবর।

chardike-ad

সোমবার রাতে খালেদা জিয়ার গড়ি বহরে হামলার ঘটনায় চেয়ারপারসনের বেশ কয়েকজন কর্মকর্তা আহত হন। তার মধ্যে ড্রাইভার এবং দু’জন নিজস্ব নিরাপত্তাকর্মী সিএসএফ সদস্য। হামলার পরও বিএনপি চেয়ারপারসন মালিবাগ, খিলগাঁও শাজাহানপুর এলাকায় মির্জা আব্বাসের পক্ষে সবার কাছে ভোট চান। এরপর চলে যান ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন সিএসএফ, ড্রাইভার, ব্যক্তিগত কর্মকর্তাদের দেখতে। রাত পৌনে ১০টার দিকে তিনি বাসায় পৌঁছান।

এসময় ফজলে এলাহী আকবর খালেদার ফিরোজা ভবনের ভেতরে সাংবাদিকদের নিয়ে ক্ষতিগ্রস্ত গাড়িগুলো দেখান। তিনি বলেন, ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে তার গাড়ির কাছ থেকে গুলি করা হয়েছিল। তবে গাড়ি বুলেটপ্রুফ থাকায় আল্লাহর রহমতে তিনি বেঁচে গেছেন।’

তিনি বলেন, ‘গুলি লাগলে স্পটডেড হওয়ার সম্ভাবনা ছিল। তবে তিনি (খালেদা জিয়া) প্রাণে বেঁচে গেছেন।’

তৃতীয় দিনে ব্যাপক গণসংযোগ চালিয়ে রাত ৯টা ৪৬ মিনিটে গুলশানে নিজ বাসায় ফেরেন খালেদা জিয়া। বিকেল ৪টা ৫০ মিনিটে কোনো রকম পুলিশি নিরাপত্তা ছাড়াই বেরিয়েছিলেন নির্বাচনী প্রচারণায়। সন্ধ্যায় ৬টার দিকে কাওরান বাজার কাঁচাবাজারে বক্তব্য দেয়ার সময় তার গাড়িবহরে হামলা হয়। তবে হামলাকারী কারা এ ব্যাপারে নিশ্চিত কোনো তথ্য পাওয়া যায়নি। যদিও আগের দিন যুবলীগ মাথায় কালো কাপড় বেঁধে খালেদা জিয়ার প্রচারণায় বাধা দিয়েছিল।