Search
Close this search box.
Search
Close this search box.

ক্ষতির মুখে বলিউড

Shuddhi-Salman

সালমানের জেল হলে অন্তত ২৯৪ কোটি রুপি ক্ষতি হবে। সেই আশঙ্কায় মঙ্গলবার থেকেই প্রমাদ গুণছিল বলিউড। সেই আশঙ্কাই সত্যি হলো।

chardike-ad

বুধবার মুম্বইয়ের দায়রা আদালতে হিট অ্যান্ড মামলায় দোষী সাব্যস্ত হলেন সালমান খান। আর তাতেই মাথায় হাত বলিউড প্রযোজকদের। শুধু তাই নয়, ধাক্কা খেল শেয়ার মার্কেটও। আদালতে রায় ঘোষণার পরই এক কিছুটা ধস নামল মিডিয়া ও এন্টারটেনমেন্ট বিজনেসে।

এই মুহূর্তে বজরঙ্গি ভাইজান ছবির শুটিং করছিলেন সালমান। আজ রায় ঘোষণার জন্য গতকালই শুটিং মাঝপথে ফেলে কাশ্মীর থেকে মুম্বই ফেরেন তিনি। ১০০ কোটি টাকার বাজেটের ছবি বজরঙ্গি ভাইজান। সালমান দোষী সাব্যস্ত হওয়ায় বজরঙ্গি ভাইজানের প্রযোজনা সংস্থা ইরোজ ইন্টারন্যাশনালের শেয়ার ৫.১০ শতাংশ নেমে গেছে।

এছাড়াও সলমনের হাতে ছিল সুরজ বরজাতিয়া পরিচালিত প্রেম রতন ধন পাও। ফক্স স্টার স্টুডিও প্রযোজিত এই ছবির বাজেট ৯০ কোটি টাকা। হোম প্রোডাকশন দাবাঙ্গ থ্রি(১০০ কোটি) ও নো এন্ট্রি মে ইন্ট্রি ছবির ঘোষণাও হয়ে গিয়েছিল।

শুধু বলিউড নয়। বিভিন্ন বিজ্ঞাপনী সংস্থাও ১০০ কোটি টাকার লগ্নি রয়েছে সালমানের নামে। শেয়ার মার্কেটে পিকচারস পিভিআরের শেয়ার নেমে গিয়েছে ৩.৭৫ শতাংশ। মনধনা ইন্ডাস্ট্রিজের শেয়ার ধাক্কা খেয়েছে ৪.১ শতাংশ।

কিন্তু এই হিসেব শুধুই টাকার অঙ্কের। নিজের এনজিও বিইং হিউম্যান ফাউন্ডেশনের হয়ে ৬০০ শিশুর বিনামূল্যে হার্ট সার্জারির প্রতিশ্রুতি দিয়েছিলেন সলমন। দোষী সাব্যস্ত হওয়ার পর চোখে পানির সেই শিশুদের।