Search
Close this search box.
Search
Close this search box.

কোরিয়ার সাবেক প্রধানমন্ত্রীকে জিজ্ঞাসাবাদ

ঘুষগ্রহণের দায়ে অভিযুক্ত দক্ষিণ কোরিয়ার সদ্য সাবেক প্রধানমন্ত্রী লি ওয়ান কুকে জিজ্ঞাসাবাদের জন্য আজ সকালে সিউলের প্রধান প্রসিকিউটরের কার্যালয়ে হাজির করা হয়। এ সময় তিনি তার উপর আরোপিত ৩ কোটি উওন (২৭ হাজার মার্কিন ডলার) ঘুষ গ্রহণের অভিযোগ বিষয়ে রাষ্ট্রপক্ষের কৌঁসুলিদের করা বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

এর আগে লি গণমাধ্যমকর্মীদের বলেন, “এই কেলেঙ্কারির জন্য আমি পদত্যাগ করেছি।” নিজেকে নির্দোষ দাবী করে কোরিয়ার সাবেক প্রধানমন্ত্রীর মন্তব্য, “পৃথিবীতে কোনকিছুই সত্যকে পরাজিত করতে পারে না।” দু’ সপ্তাহ আগে তিনি সরকার প্রধানের পদ থেকে সরে দাঁড়ান।

chardike-ad

AEN20150514003451315_01_i

প্রসঙ্গত, সম্প্রতি সুং ওয়ান জং নামের একজন ব্যবসায়ী লিসহ আটজন প্রভাবশালী রাজনিতিকের নাম সম্বলিত একটি ‘ঘুষের তালিকা’ প্রকাশ করে আত্মহত্যা করেন। এঁদের বেশীরভাগই প্রেসিডেন্ট পার্ক গুন হে’র ঘনিষ্ঠজন।

ওই তালিকায় থাকা ছয়জনের নামের পাশে ঘুষের অংকের উল্লেখ থাকলেও লি এবং অপর একজনের নামের সাথে তেমন কিছু ছিল না। তবে আত্মহত্যার প্রাক্কালে একটি সংবাদপত্রকে দেয়া সাক্ষাৎকারে ওই ব্যবসায়ী দাবী করেন যে ২০১৩ সালের সংসদ নির্বাচনের সময় লিকে তিনি ৩ কোটি উওন ঘুষ দেন।

এদিকে অভিযোগ সরাসরি প্রত্যাখ্যান করে লি বলেছেন, তিনি ঘুষের টাকা নিয়েছেন এমনটা কেউ প্রমাণ করতে পারলে জীবন দিতেও পিছপা হবেন না।