Search
Close this search box.
Search
Close this search box.

এক ব্লগ পোস্টেই যার আয় ১৫ হাজার ডলার!

Danielleবর্তমান সময়ে অনলাইনে ব্লগিং করে অনেকেই বিপুল অর্থ আয় করে থাকেন। তেমনই একজন হচ্ছেন, ফ্যাশন বিষয়ক ব্লগার ড্যানিয়েল বার্নস্টেইন। ২২ বছর বয়সী এই তরুণী ইন্সটাগ্রামে শুধু একটি পোস্ট করলেই পান ১৫ হাজার ডলার!

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, ইন্সটাগ্রামে স্টাইল ব্লগিং করেন ড্যানিয়েল বার্নস্টেইন। স্টাইল ব্লগিং হচ্ছে, বিভিন্ন খ্যাতনামা ব্র্যান্ডের পোশাক পরে ছবি তুলে তা ইন্সটাগ্রামে পোস্ট করেন ড্যানিয়েল। পাশাপাশি ওই পোশাক কোথায় পাওয়া যাবে, সেই ঠিকানা দেয়া থাকে। আর তার এই প্রতিটি পোস্টের তিনি পান ১৫ হাজার ডলার পর্যন্ত, প্রতিটি পোস্টে বাংলাদেশী টাকায় যা প্রায় ১২ লাখ টাকা।

chardike-ad

তার এই বিপুল রোজগারের কারণ হচ্ছে, ইন্সটাগ্রামে তার রয়েছে প্রায় ১০ লাখ ফলোয়ার। এ কারণে অনেক ফ্যাশন ব্র্যান্ড তাদের প্রচারণার কাজটি ড্যালিয়েলের মাধ্যমে করে থাকেন। কেননা ড্যানিয়েলের যে বিপুল সংখ্যক ফলোয়ার রয়েছে মধ্যে যদি ২০ শতাংশও পোশাকটি কেনে তবে বিক্রির হার এক ধাক্কায় অনেকটাই বেড়ে যাবে। এ ছাড়া অনেক সময় আবার প্রতিযোগী ব্র্যান্ডের পোশাক পরে পোস্ট না করার জন্যেও রোজগার হয় ড্যানিয়েলের।

ইন্সটাগ্রামে ফলোয়ারের সংখ্যার ওপর ভিত্তি করে বিভিন্ন প্রতিষ্ঠান তাদের প্রচারণার কাজে অর্থ প্রদান করে থাকে। ড্যানিয়েলের ফলোয়ারের সংখ্যা আরো বাড়লে পোস্ট প্রতি তার আয় আরো বাড়বে।

হারপার্স বাজারকে দেওয়া এক সাক্ষাৎকারে ড্যানিয়েল বলেন, ‘কোনোদিন ভাবিনি যে এত টাকা রোজগার করব। তাও আবার ২২ বছর বয়সেই। আমি এখন সম্পূর্ণ স্বাবলম্বী। আমি এখান থেকে সঞ্চয় করি, বিনিয়োগও করি।’