Search
Close this search box.
Search
Close this search box.

সৌদি আরবে বাংলাদেশি বৈজ্ঞানিক পুরস্কৃত

soudiসৌদি আরবের কিং সৌদ বিশ্ববিদ্যালয়ের শ্রেষ্ঠ বৈজ্ঞানিক পদক ২০১৫ তে ভূষিত হলেন বাংলাদেশি ড. মোহাম্মদ রেজাউল করিম। নতুন উদ্ভাবন ও প্রবর্তন এবং প্রযুক্তি বিভাগে গবেষণায় স্বীকৃতি হিসেবে এই পদক লাভ করেন তিনি।

গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের পৃষ্ঠপোষকতায় আয়োজিত অনুষ্ঠানে পদক ও সনদ বিতরণ করেন রিয়াদের গর্ভনর প্রিন্স ফয়সল বিন বন্দর বিন আব্দুল আজিজ আল সৌদ। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের অনুষদ সদস্য, গবেষক, উচ্চপদস্থ কর্মকর্তা এবং শিক্ষার্থীবৃন্দ।

chardike-ad

ড. মোহাম্মদ রেজাউল করিম ১৯৭৫ সালের ১৫ জানুয়ারি নোয়াখালী জেলার চাটখিল উপজেলার পরানপুর গ্রামের এক অভিজাত পরিবারে জন্মগ্রহণ করেন। তাহার বাবা মরহুম মোশারেফ হোসেন ভূঁইয়া। ২০০৯ সালের এপ্রিল মাস থেকে তিনি রিয়াদে অবস্থিত সৌদি আরবের বৃহত্তম বিশ্ববিদ্যালয় কিং সৌদ বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।

ড. মোহাম্মদ রেজাউল করিম বলেন, আমি সর্বশক্তিমান আল্লাহর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি, যিনি আমাকে এই মূল্যবান সম্মানের যোগ্য করেছেন। সেই সঙ্গে ধন্যবাদ জানাচ্ছি সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ, ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন নায়েফ, ডেপুটি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান, রিয়াদের গভর্নর প্রিন্স ফয়সল বিন বন্দর, কিং সৌদ বিশ্ববিদ্যালয়ের প্রধান ড. বদরান বিন আব্দুর রহমানসহ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে।

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন