cosmetics-ad

কেএফসিতে ‘ফিঙ্গার লিকিন’ চেয়ে ফ্রায়েড ইঁদুর

kfc-1

বিতর্কে কেন্টাকি ফ্রায়েড চিকেন (কেএফসি)। ডেভোরাইজ ডিক্সন নামের আমেরিকার এক ব্যক্তি কেএফসির একটি শাখায় ‘ফিঙ্গার লিকিন’ অর্ডার দিয়েছিলেন। কিন্তু খাবারের ট্রেতে পেলেন ইঁদুর। সেই ছবি তিনি ফেসবুকে পোস্ট করেছেন। ছবি পোস্ট করে তিনি অভিযোগ করেছেন, ফ্রায়েড ইঁদুর দেয়া হয়েছিল তাকে। তিনি এ ব্যাপারে সবার প্রতিক্রিয়া জানতে চেয়েছেন।

কেএফসি-তে যারা খেতে ভালোবাসেন তাদের সতর্ক করে তিনি লিখেছেন, কেএফসি-র ওই শাখায় গিয়েছিলেন এবং ম্যানেজারের সঙ্গে কথা বলেন। ম্যানেজার স্বীকার করে নেন যে, ওটি ইঁদুর। এজন্য ওই ম্যানেজার তার কাছে ক্ষমা চেয়েছেন বলেও দাবি করেছেন ডিক্সন। তিনি আইনজীবীর দ্বারস্থ হওয়ার কথাও জানিয়েছেন। তিনি ফাস্ট ফুড থেকে দুরে থাকার পরামর্শও দিয়েছেন।

এই ঘটনার পর সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে সমালোচনার ঝড় উঠেছে। যদিও মার্কিন ওই ফাস্ট ফুড সংস্থা এ ব্যাপারে কোনো প্রতিক্রিয়া জানায়নি।

উল্লেখ্য, ক্ষতিকারক উপাদানের মাত্রাতিরিক্ত উপস্থিতির অভিযোগ ঘিরে বিতর্কে জড়িয়েছে ম্যাগি ন্যুডলস প্রস্তুতকারী সংস্থা নেসলে। ভারতে ম্যাগির উত্পাদন ও বন্টন বন্ধ করা হয়েছে। এবার কেএফসি-র বিরুদ্ধে কু-খাদ্য পরিবেশনের অভিযোগ উঠল।

kfc-2