Search
Close this search box.
Search
Close this search box.

দ. কোরিয়া ও যুক্তরাষ্ট্রকে উ. কোরিয়ার হুমকি

south-korea-armyদক্ষিণ কোরিয়ার সীমান্তে আসন্ন মহড়ার বিষয়ে গতকাল কড়া সতর্ক বার্তা জানিয়েছে উত্তর কোরিয়ার সেনাবাহিনী। এছাড়া যুক্তরাষ্ট্রের প্রতি পারমাণবিক হামলার হুমকিও দিয়েছে দেশটি। খবর এএফপি।

সম্প্রতি দুই কোরিয়ার সীমান্তে স্থলমাইন বিস্ফোরণে দক্ষিণ কোরিয়ার দুই সেনা নিহত হওয়ার ঘটনায় উত্তর কোরিয়াকে দায়ী করছে দেশটি।

chardike-ad

এ ঘটনার পর সীমান্তবর্তী এলাকায় লাউডস্পিকারে পিয়ংইয়ংবিরোধী প্রচারণা চালাতে শুরু করে সিউল। এর জবাবেই দক্ষিণ কোরিয়ার উদ্দেশে হুমকি ছুড়ে দিল উত্তর কোরিয়া।

এছাড়া দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্রের আসন্ন যৌথ মহড়াকে কেন্দ্র করে দুই দেশের সীমান্তবর্তী উত্তেজনা ক্রমেই বাড়ছে। যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার এ যৌথ মহড়ায় দুই দেশের প্রায় ১০ হাজার সেনা অংশ নেবে।

স্থলমাইন বিস্ফোরণের ঘটনায় নিজেদের জড়িত থাকার অভিযোগকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে পিয়ংইয়ং। সীমান্তে দক্ষিণ কোরিয়ার তত্পরতাকে উসকানিমূলক বলে জানিয়েছেন উত্তর কোরিয়ার সেনা কর্মকর্তারা।

দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কেসিএনএতে প্রচারিত এক বিবৃতির মাধ্যমে জানানো হয়, এ অপপ্রচার বন্ধ করা না হলে সামরিক হামলা চালাবে পিয়ংইয়ং।