Search
Close this search box.
Search
Close this search box.

বাংলা বলার অপরাধে নির্মমতার শিকার বাংলাদেশি তরুণ

dubai-roadপ্রবাসে গিয়ে দেশি বন্ধুর সঙ্গে দেখা। স্বভাবতই প্রাণ খুলে বাংলায় কথা বলছিলেন তারা। তবে দু’জনের গাঢ় বন্ধুত্ব যেন অসহ্য লাগে দুবাইয়ের রাস্তায় কর্মরত এক আফগান ফোরম্যানের। তাই নিজের চেয়ে বয়সে বড় ওই বাংলাদেশি যুবককে দুবাইয়ের রাস্তায় বেধড়ক পেটান তিনি। খবর এমিরেটস২৪৭.কম এর।

এ বিষয়ে দুবাই ক্রিমিনাল কোর্টে একটি মামলা দায়ের করেছেন নির্যাতনের শিকার ওই তরুণ। নির্যাতনের ফলে যার শরীরের ৩০ শতাংশ এখন প্যারালাইজড (বিকল) হয়েছে বলে জানা গেছে। আগামী ৯ সেপ্টেম্বর আদালত এ মামলার রায় ঘোষণা করবেন।

chardike-ad

ঘটনা সূত্রে জানা যায়, গত ২৪ মে ৩৫ বছর বয়সী এমএস (নামের দু’টি অক্ষর); একজন বেকার বাংলাদেশি যুবক দুবাইয়ের এআই রাস এলাকায় গিয়েছিলেন। সেখানকার রাস্তায় তিনি তার বন্ধুর সঙ্গে মাতৃভাষা বাংলায় কথা বলছিলেন। এসময় কেজেড (নামের দু’টি অক্ষর) নামের ২৫ বছর বয়সী ওই ফোরম্যান তাকে নির্মমভাবে পেটান এবং দেয়ালের সঙ্গে ধাক্কা মারেন।

ঘটনার শিকার ওই বাংলাদেশি জানান, তিনি আমার কাছে জানতে চান কেন আমি অন্য ভাষায় (বাংলায়) কথা বলছি। আমি জবাব দেই; এটা আপনার না জানলেও চলবে। এরপর তিনি সজোরে আমার গায়ে আঘাত করেন এবং আমাকে দেয়ালের দিকে ধাক্কা মারেন। এতে আমি আমার ডান কাঁধে প্রচণ্ড আঘাত পাই। এখনো সে ব্যথা আছে।

এদিকে ফরেনসিক রিপোর্টে বলা হয়েছে; আহত ব্যক্তির ডান কাঁধের হাঁড়ে (হিউমেরাস বোন) ফাটল দেখা দেয় এবং তা বর্তমানে স্বাভাবিকভাবে না হয়ে ভিন্নভাবে শরীরে যুক্ত হয়েছে। যার ফলে তার শরীরের ৩০ শতাংশ স্থায়ীভাবে বিকল হয়ে গেছে।