Search
Close this search box.
Search
Close this search box.

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের চূড়ান্ত সময়সূচি

spectators-of-bangladeshঅস্ট্রেলিয়া না আসায় তৈরি হওয়া গ্যাপে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে। বাংলাদেশের সঙ্গে তিনটি ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি খেলবে তারা। বুধবার এ তথ্য দিয়েছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। জিম্বাবুয়ে ঢাকায় পা রাখবে নভেম্বরের দুই তারিখ।

জিম্বাবুয়ের সাথে বাংলাদেশের সিরিজটি হওয়ার কথা ছিলো আগামী বছরের শুরুর দিকে। সিরিজটি এগিয়ে আনা হয়েছে অস্ট্রেলিয়া হঠাৎ বাংলাদেশ সফর স্থগিত করায়। জিম্বাবুয়ের বিপক্ষে এখন পাঁচটি ম্যাচ খেললেও সিরিজের বাকি অংশ হবে আগামী বছর। তখন দুটি টেস্টের সাথে দুই টি-টোয়েন্টিও হতে পারে।

chardike-ad

জিম্বাবুয়ের সাথে ওয়েস্ট ইন্ডিজকে এনে একটি ত্রিদেশীয় সিরিজের চেষ্টা করছিলো বিসিবি। এ নিয়ে আলোচনাও অনেকটা এগিয়ে গিয়েছিলো। কিন্তু শেষ পর্যন্ত তা হচ্ছে না। আপাতত জিম্বাবুয়ের বিপক্ষেই খেলবে বাংলাদেশ। তবে বছরের শেষ দিকে ভারত ও পাকিস্তানের সাথে একটি ত্রিদেশীয় সিরিজেও বাংলাদেশের খেলা হতে পারে। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার ভারত ও পাকিস্তান বোর্ডের শীর্ষ কর্মকর্তাদের।

আসন্ন সিরিজের সবগুলো ম্যাচ হবে ঢাকায়। একটি ওয়ার্ম ম্যাচের ভেন্যু হিসেবে রাখা হয়েছে ফতুল্লার খান সাহেব উসমান আলি স্টেডিয়ামকে। সিরিজের সবগুলো ওয়ানডে হবে ডে-নাইটে। আর টি-টোয়েন্টি দুটি হবে সন্ধ্যার পর।

সিরিজের সূচি:

তারিখ               ম্যাচ                  ভেন্যু
৫ নভেম্বর           প্রস্তুতি ম্যাচ          ঢাকা
৭ নভেম্বর           প্রথম ওয়ানডে      ঢাকা
৯ নভেম্বর           দ্বিতীয় ওয়ানডে     ঢাকা
১১ নভেম্বর         তৃতীয় ওয়ানডে     ঢাকা
১৩ নভেম্বর        প্রথম টি-২০          ঢাকা
১৫ নভেম্বর        দ্বিতীয় টি-২০        ঢাকা