Search
Close this search box.
Search
Close this search box.

জয়াকে নিয়ে মিডিয়ায় সমালোচনার ঝড়

Joya-Ahsanগ্ল্যামার আর অভিনয় দক্ষতা দিয়ে দর্শক-সমালোচকদের প্রশংসা কুড়িয়েছেন মডেল ও অভিনয়শিল্পী জয়া আহসান। ঝুলিতে আছে সেরা চলচ্চিত্র অভিনেত্রী হিসেবে দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া। তার সর্বশেষ মুক্তি পাওয়া সিনেমা রাজকাহিনী। পশ্চিম বাংলার স্বনামধন্য নির্মাতা সৃজিত মুখার্জি পরিচালিত এ সিনেমাটি মুক্তির পর কলকাতায় দারুণ সমালোচনার মুখে পড়ে। বাংলাদেশে মুক্তি না পেলেও ইন্টারনেটের কল্যাণে অনেকেই এ ছবিটির পাইরেটেড কপি দেখেছেন।

ছবিতে জয়া অভিনীত একটি দৃশ্য এখন ভাইরাল আকারে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরেছে। সিনেমাটির সেই দৃশ্যটি ইউটিউবে প্রকাশের পরেই যেন আগুনে ঘি ঢালার মতো পরিস্থিতি তৈরি হয়েছে বিভিন্ন মাধ্যম ও মিডিয়া পাড়ায়।

chardike-ad

বিশেষ করে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে সিনেমাটির ছড়িয়ে পরা একটি দৃশ্য দেখে চলচ্চিত্র প্রেমী অনেকে জয়াকে ধিক্কার জানিয়েছেন। আবার কেউ কেউ তাকে সানি লিওয়নের সঙ্গেও তুলনা করেছেন।

চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকই বলছেন জয়া আহসানের মত একজন জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া শিল্পীর এরকম দৃশ্যে অভিনয় করাটা দুঃখজনক। আবার কেউ কেউ বলছেন ১৯৪৭ সালেরে দেশ ভাগের প্রেক্ষাপট নিয়ে ছবি নির্মাণের কথা বলে এ সিনেমাটিতে শুধু অশ্লীলতাকে ছড়িয়ে দেয়া হয়েছে।

তবে সমালোচনার বিষয়টাকে জয়া আহসান এক প্রকার উড়িয়েই দিয়ে বলেছেন, ‘সমালোচকদের কথা আমি খুবই গুরুত্ব দেই। তাদের কাছে যদি আমার অভিনীত দৃশ্যটিকে সমালোচনার যোগ্য মনে হয় তাহলে নিশ্চয়ই বিষয়টি সে রকম কিছুই।’

তিনি আরো বলেন, ‘এ ছবিতে রুবিনার ভূমিকায় ছোট একটি চরিত্রে অভিনয় করেছি। আর এখানে কলকাতার গুরুত্বপূর্ণ সব শিল্পীরা ছোট ছোট চরিত্রে অভিনয় করেছেন। কিন্তু সে তুলনায় আমার পর্দায় উপস্থিতি অন্য সবার চেয়ে বেশি। এতে অভিনয় করার মানে হচ্ছে ঐতিহাসিক একটা কাজের অংশ হয়ে থাকা।

বাংলাদেশের একজন শিল্পী হিসেবে তারা সম্মান করে আমাকে নিয়ে গেছেন। আমি তাদের ছবিতে অভিনয় করেছি। সেটা আমার কাছে অনেক গুরুত্বপূর্ণ একটা বিষয়। অভিনয়ের জায়গাও ছিল। দর্শকরা দেখলে বাকিটা বুঝতে পারবেন।’ ২০১৫ সালের ৮ই মার্চ এই রাজকাহিনীর প্রথম লুক প্রকাশ পায়। এরপর ১৬ অক্টোবর এই চলচ্চিত্রটি ভারতে মুক্তি পায়।