Search
Close this search box.
Search
Close this search box.

ঢাকা-মাসকট রুটে ৬ দিন চলবে ওমান এয়ারের ফ্লাইট

Oman-Airওমানের রাজধানী মাসকট থেকে ঢাকায় ফ্লাইট চালু করার আনুষ্ঠানিক ঘোষণা দিল ওমান এয়ার। বুধবার রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ঘোষণা দেওয়া হয়।

এ সময় জানানো হয় এখন সপ্তাহে দুইটি ফ্লাইট চলাচল করলেও আগামী জানুয়ারি থেকে প্রতিদিনই এই রুটে ফ্লাইট থাকবে। আর মার্চ থেকে ফ্লাইট সংখ্যাও দ্বিগুণ হবে বলে জানানো হয়।

chardike-ad

এ সময় ওমান এয়ারের চিফ অপারেটিং অফিসার অফিসার আব্দুল রহমান আল বুসাইদি বলেন, ওমান এয়ার দ্রুত বর্ধনশীল স্বনামধন্য একটি প্রতিষ্ঠান, যাদের আছে ৪০টি বিলাসবহুল এয়ারক্রাফট। ব্র্যান্ডনিউ ড্রিমলাইনার ৭৮৭ নামের পৃথিবীর দ্বিতীয় শ্রেষ্ঠ এয়ারবাসটিও আমাদের দখলে।

তিনি বলেন, যদিও গত অক্টোবর মাসের ২৭ তারিখ প্রথম ফ্লাইট ঢাকায় আসে তবে আজ ওই ঢাকা-মাসকট বিমান চলাচলের আনুষ্ঠানিক শুরু। এখন সপ্তাহে দুইটি ফ্লাইট চলাচল করলেও ডিসেম্বর থেকে প্রতিদিনই এই রুটে ফ্লাইট থাকবে।

জানা গেছে, অত্যাধুনিক সুযোগ সুবিধা সহ ওমান এয়ারের পুরস্কার বিজয়ী এয়ারবাস ৩৩০ থাকছে দেশের যাত্রী পরিবহনের জন্য।

আব্দুল রহমান আল বুসাইদি জানান, উন্নত সেবা দিতে ওমান এয়ার বদ্ধ পরিকর। যাত্রীদের সন্তুষ্ট করতে সব ধরণের পদেক্ষেপ নেওয়া হয়েছে। এজন্য ভ্রমণ পথে বাংলাদেশের যাত্রীদের কথা মাথায় রেখে বিমানটির প্যাসেঞ্জার সিটের অন বোর্ডে বিনোদনের জন্য বাংলা নাটক, সিনেমা ও গানের ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়া ওমান এয়ারওয়েজের পক্ষ থেকে জানানো হয়, মধ্যপ্রাচ্যে টুরিস্ট ভিসা অনুমোদনেও তারা যাত্রীদের থেকে সহযোগিতা করবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ওমান এয়ারের চিফ অপারেটিং অফিসার আব্দুল রহমান আল বুসাইদি, চিফ কমার্সিয়াল অফিসার আব্দুল রাজ্জাক আল রাইসী, এয়ার গ্যালাক্সি লিমিটেডের প্রেসিডেন্ট এবং সিইও এবং ওমান এয়ারের জেনারেল সেলস এজেন্ট প্যাসেঞ্জার ইন বাংলাদেশের আহমেদ ইউসুফ ওয়ালিদসহ বিমানটি দেশীয় ও বিদেশি প্রতিনিধিরা।