sentbe-top

গ্রেপ্তারের মুখে শাহরুখ খান?

skrসময়টা সত্যিই ভালো যাচ্ছে না বলিউড সুপারস্টার শাহরুখ খান। ভারতে চলমান অসহিষ্ণুতা নিয়ে মন্তব্য করার পর উগ্র হিন্দুদের তোপের মুখে পরার পর নতুন জটিলতায় পড়েছেন তিনি।

নিজের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টিম কলকাতা নাইট রাইডার্স (কেকেকে) দলের শেয়ার বিক্রিতে অনিয়মের অভিযোগে মঙ্গলবার নাইট রাইডার্সের মালিককে প্রায় ৩ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

ইডি সূত্রের তরফে দাবি করা হয়েছে, ফরেন এক্সচেঞ্জ ম্যানেজমেন্ট অ্যাক্ট লঙ্ঘনের ঘটনায় মঙ্গলবার শাহরুখ খানের বিবৃতি রেকর্ড করা হয়েছে।

২০০৮-০৯ সালে শাহরুখ খানের কোম্পানি রেড চিলিজ নাইট রাইডার্স স্পোর্টস প্রাইভেট লিমিটেড (কেআরআসেপিএল)-এর শেয়ার মরিশাসে জুহি চাওলার স্বামী জয় মেটার সংস্থা সি আইল্যান্ড ইনভেস্টমেন্টকে বিক্রির ক্ষেত্রে অনিময় করা হয়েছে বলে অভিযোগ।

শেয়ারের দাম প্রায় আট থেকে নয় ভাগ কম দেখানো হয়েছিল বলে অভিযোগ রয়েছে। এই ঘটনায় সমন জারি করা হয়েছে জুহি ও জয়ের বিরুদ্ধেও।

এর আগে, দুবার এই ঘটনায় বলিউডের বাদশাকে জেরা করেছিল ইডি। এরপর তাকে হাজিরা দেয়ার নোটিশ পাঠানো হলেও, ব্যক্তিগত কাজে ব্যস্ত রয়েছেন জানিয়ে হাজিরা দেননি শাহরুখ। মঙ্গলবার দীপাবলির ঠিক আগের দিন প্রায় তিন ঘণ্টা তিনি ইডি অফিসারদের চোখা চোখা প্রশ্নের মুখে পড়েন।

তদন্তকারী অফিসাররা জানিয়েছেন, তদন্তে সহযোগিতা করছেন কিং খান। তিনি শেয়ার বিক্রি সংক্রান্ত বেশকিছু নথিও ইডির হাতে তুলে দিয়েছেন। তবে, আর্থিক অসঙ্গতির অভিযোগ প্রমাণিত হলে গ্রেপ্তার করা হতে পারে কিং খানকে।

সুত্রঃ নয়া দিগন্ত

sentbe-top