Search
Close this search box.
Search
Close this search box.

মানিকগঞ্জে চলন্ত বাসে জমজ কন্যাশিশু প্রসব

twice-childঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট সংযোগ সড়কে চলন্ত বাসে দুই জমজ কন্যাশিশুর জন্ম দিলেন সাহেদা খাতুন (৩৫) নামে এক মা। আজ বুধবার সকালে তাদের জন্ম হয়।

এর পরপরই ওই বাসে করেই নবজাতক ও প্রসূতিকে পাশের উথলীস্থ শিবালয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। মা ও নবজাতক সুস্থ আছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন।

chardike-ad

সাহেদা খাতুন সাতক্ষীরা সদর উপজেলার কুসুডাঙ্গা গ্রামের মো. খাইরুল ইসলাম বাবুর স্ত্রী। ঢাকা থেকে গ্রামের বাড়ি যাওয়ার পথে এ ঘটনা ঘটে।

সাহেদার ভাই মো. ইনামুল হোসেন বলেন, বাবু ও সাহেদার ১৬ ও ১৩ বছরের দুই মেয়ে রয়েছে। বাবু সংগ্রাম পরিবহনের ব্যবস্থাপক পদে চাকুরি করায় স্ত্রী ও সন্তান নিয়ে ঢাকার দারুস সালাম এলাকার একটি বাসায় থাকেন।

গর্ভবতী সাহেদাকে জানুয়ারির প্রথম সপ্তাহে সন্তান প্রসবের তারিখ নির্ধারণ করেন চিকিৎসকরা। এ কারণে সাতক্ষীরার পাটখেলঘাটা থানার মিঠাবাড়ি গ্রামে তার বাবার বাড়ি সন্তান প্রসবের ব্যবস্থা করা হয়।

ওই গ্রামের বাড়ির উদ্দেশে বুধবার সকাল সাড়ে সাতটার দিকে তিনি (এনামুল) সাহেদা ও মেজো বোন সালমা এবং ভাগ্নিকে নিয়ে গাবতলী থেকে সাতক্ষীরাগামী সংগ্রাম পরিবহনের একটি বাসে রওয়ানা হন।

চলন্ত বাসেই সাহেদার প্রসব বেদনা শুরু হয়। পাটুরিয়া ফেরিঘাটের কাছে এসে বাসের ভেতর সন্তান প্রসব করেন তিনি।

এ সময় স্বজন ও যাত্রীদের অনুরোধে নবজাতক ও প্রসূতিসহ বাস ঘুরিয়ে ওই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়েছে বলেও জানান ইনামুল।

শিবালয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. আরশাদ উল্লাহ জানান, নবজাতক ও মাকে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হয়েছে। তারা সুস্থ আছেন। স্বজনরা চাইলে ছয় ঘণ্টা পরে বাসায় যেতে পারবেন।