Search
Close this search box.
Search
Close this search box.

মালদ্বীপে ২০ বাংলাদেশি শ্রমিক আটক

maldivesমালদ্বীপে ২০ বাংলাদেশি শ্রমিককে আটক করেছে পুলিশ। তাদের কাছে প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ওই শ্রমিকদের আটক করা হয়।

রাজধানী মালের একটি বাজার থেকে বৃহস্পতিবার তাদের আটক করা হয়েছে। দেশটির স্থানীয় বাজারে তারা শুধু নিজ দেশের নাগরিকদেরই কাজ করার অনুমতি দিয়ে থাকে। সেখানে অন্য কোনো দেশের নাগরিকদের কাজ করার অনুমতি নেই। কিন্তু সাম্প্রতিক সময়ে বেশ কিছু দোকােনে বিদেশি শ্রমিকদের আনাগোনা বেড়ে গেছে।

chardike-ad

এ বিষয়ে দেশটির অভিবাসন সংস্থার এক কর্মকর্তা জানিয়েছেন, প্রয়োজনীয় কাগজপত্র ছাড়া মালদ্বীপে যেসব বিদেশীরা বসবাস করছেন তাদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে পুলিশ। এই অভিযানের অংশ হিসেবেই ওই বাংলাদেশিদের আটক করা হয়েছে।

তবে কর্তৃপক্ষ আটকের বিষয়টি নিশ্চিত করলেও কতজনকে আটক করা হয়েছে সে বিষয়ে কিছু জানানো হয়নি। তবে প্রত্যক্ষদর্শীরা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, স্থানীয় ওই বাজার থেকে অন্তত ২০ জনকে আটক করা হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে আরও জানানো হয়, প্রয়োজনীয় কাগজপত্র ছাড়া অবস্থানকারী বিদেশিদের আটকের পর রাজধানী মালের স্যাটেলাইট শহরতলী হুলহুমালেতে রাখা হয়। পরে সেখান থেকেই তাদেরকে নিজ নিজ দেশে ফেরত পাঠানো হবে।

চলতি মাস থেকে মালদ্বীপ সরকার কোষাধ্যক্ষ পদে বিদেশিদের নিয়োগ করেছে, এমন ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা করা শুরু করেছে।

গত এপ্রিলে দেশটির অর্থমন্ত্রনালয় কোষাধ্যক্ষ পদে বিদেশিদের নিয়োগ অবৈধ ঘোষণা করেছে।