Search
Close this search box.
Search
Close this search box.

চীনে ৩০টি নতুন দোকান চালু করছে ওয়ালমার্ট

walmartবিশ্বের বৃহত্তম রিটেইলার ওয়ালমার্ট চলতি বছর চীনে ৩০টি নতুন দোকান চালু করতে যাচ্ছে। যুক্তরাষ্ট্রভিত্তিক কোম্পানিটির প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা সীন ক্লার্ক এ কথা জানিয়েছেন। খবর সিনহুয়া।

গত বৃহস্পতিবার ওয়ালমার্ট সিইও ক্লার্ক জানিয়েছেন, ৩০টি নতুন দোকানের পাশাপাশি চীনে বর্তমানে যে ৬০টি দোকান রয়েছে তার আধুনিকায়ন করা হবে। সেই সঙ্গে সংস্কারের আওতায় আনা হবে লজিস্টিক ও ডিস্ট্রিবিউশন কেন্দ্রগুলোও। এছাড়া চলতি বছরের মধ্যেই চীনে একটি আন্তঃসীমান্তীয় ই-কমার্স সেবা ব্যবস্থা চালু করা হবে।

chardike-ad

অন্যদিকে নতুন দোকানের কার্যক্রম শুরু ছাড়াও প্রথমবারের মতো চীনে কমিউনিটি শপিং সেন্টার চালুর উদ্যোগ নিয়েছে ওয়ালমার্ট। চলতি বছরই ওয়াংডং প্রদেশের ঝুহাই সিটিতে এ শপিং সেন্টার নির্মাণ করা হবে। এর পুরো নকশা, নির্মাণ ও ব্যবস্থাপনার দায়িত্বে থাকবে ওয়ালমার্ট। এক লাখ বর্গমিটারের ঝুহাই মল নামের এ শপিং সেন্টার নির্মাণ ব্যয় পড়বে ৬০০ মিলিয়ন ইউয়ান (৯ কোটি ২০ লাখ ডলার)।

১৯৯৬ সালে চীনের মূল ভূখন্ডে প্রবেশ করে ওয়ালমার্ট। ২০১৫ সালের শেষ নাগাদ দেশটির ১৬৯টি শহরে ওয়ালমার্টের ৪৩৩টি আউটলেট স্থাপন করা হয়েছে।