Search
Close this search box.
Search
Close this search box.

দশ লাখ ডলারে সাক্ষাৎকার!

অনলাইন প্রতিবেদক, ১৯ জুলাই ২০১৩:

উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন কোরিয়া যুদ্ধ অবসানের ৬০ বছর পূর্তিতে বিদেশী কোন গণমাধ্যমের কাছে সাক্ষাৎকার প্রদানের বিনিময়ে মোটা অঙ্কের সম্মানী দাবী করেছেন। বুধবার একটি নির্ভরযোগ্য সূত্রের খবরে এ তথ্য জানা গেছে। আগামী ২৭ জুলাই ১৯৫০-৫৩ সালের কোরিয়া যুদ্ধের ৬০ বছর পূর্তি হচ্ছে। এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে উত্তর কোরিয়া বিপুল সংখ্যক বিদেশী সাংবাদিককে আমন্ত্রন জানিয়েছে। এপি, বিবিসি, কিয়োদো নিউজসহ পশ্চিমা ও জাপানী নেতৃস্থানীয় বার্তা সংস্থাগুলোকে এ আমন্ত্রনপত্র পাঠানো হয়েছে।

chardike-ad

15_19_04_383_fileসূত্র জানায়, কিমের সাক্ষাৎকারের জন্য গনমাধ্যমগুলোর কাছে দশ লক্ষ ইউএস ডলার পর্যন্ত দাবী করা হয়েছে। খবরে প্রকাশ, ইতোমধ্যেই কিছু গণমাধ্যমের কর্মীরা পিয়ংইয়ং পৌঁছেছেন। দুয়েকটি সংবাদ সংস্থা এই প্রস্তাব মেনে কিমের সাক্ষাৎকার নিতেও পারেন বলে ধারণা করা হচ্ছে।

উত্তর কোরিয়া ২০১০ সালের শেষ দিকে মহাশূন্যে রকেট উৎক্ষেপণ এবং এ বছরের শুরুতে তৃতীয় ক্ষেপণাস্ত্র পরীক্ষাকে নিজেদের বড় সাফল্য বলে দাবী করে আসছে এবং কোরিয়া যুদ্ধাবসানের ৬০ বছর পূর্তিতে ওই দুটি উপলক্ষকে সামনে রেখে বড় আকারে উদযাপনের প্রস্তুতি নিচ্ছে। উল্লেখ্য, উত্তর কোরিয়া ২৭ জুলাইকে ‘বিজয় দিবস’ হিসেবে পালন করে থাকে।

অনুষ্ঠানে গণমাধ্যমকর্মী ছাড়াও সহস্রাধিক বিদেশী গণ্যমান্য ব্যাক্তিদের আমন্ত্রন জানানো হয়েছে।