Search
Close this search box.
Search
Close this search box.

দুধের ফিডারে কীটনাশক মিশিয়ে শিশুকে হত্যা, পাষন্ড মা গ্রেপ্তার

child-killedদুধের ফিডারে কীটনাশক মিশিয়ে আট মাস বয়সী শিশু আদনান লাবিব সাদকে পান করিয়ে হত্যার অভিযোগ উঠেছে তার পাষন্ড মায়ের বিরুদ্ধে। লোমহর্ষক এ হত্যাকাণ্ড ঘটেছে বুধবার রাতে গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের চকপাড়া গ্রামে।

সাদ ওই গ্রামের হারুনুর রশিদ খানের ছেলে। হত্যার অভিযোগে মা সামিয়া আক্তার বিথীকে আটক করেছে পুলিশ। সামিয়া মুন্সিগঞ্জ জেলার টুঙ্গীবারী থানার সোনা রং গ্রামের আ. করিম বেপারীর মেয়ে ও চক পাড়া দাখিল মাদ্রাসার দশম শ্রেণীর ছাত্রী।

chardike-ad

জানা যায়, প্রায় আড়াই বছর আগে সামিয়া ও হারুনের বিয়ে হয়। হারুন পেশায় পোল্ট্রি ব্যবসায়ী। তাদের সংসারে অটমাস আগে জন্ম নেয় একমাত্র ছেলে আদনান লাবিব সাদ।

শিশুটির বাবা হারুন জানায়, বিথী বেপরোয়া চলাফেরা করতো। পরিবারের কারো কথা সে মানতো না। ছোট খাট বিষয়ে তার সঙ্গে ঝগড়ায় জড়িয়ে পড়ত। স্ত্রীর উশৃংখল আচরণের জন্য শ্বশুর শাশুড়িকে খবর দিলেও তারা কোনো খোঁজ খবর নেননি। এদিকে জন্মের পর থেকে তার সাদ ঠান্ডা জনিত রোগে ভুগছিল। ছেলের কান্নাকাটি, সংসারের কাজকর্ম বিথীর ভাল লাগতো না বলে তাদের মধ্যে ঝগড়ার সময় বিথী ছেলেকে হত্যার হুমকি দিত।

তিনি আরও জানান, গতকাল বুধবার রাত এগারটার দিকে বাড়ী ফিরলে স্ত্রী জানায় সাদ রক্ত বমি করে ঘুমিয়ে পড়েছে। হাত মুখ ধুয়ে ঘরে গিয়ে হারুন দেখতে পায় তার ছেলের শরীর ঠান্ডা হয়ে গেছে আর মুখ দিয়ে ফেনা বের হয়ে আসছে। দুধের বোতল থেকে কীটনাশকের গন্ধ বের হচ্ছে। দ্রুত হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় শিশুর মাতা সামিয়া আক্তার বিথীকে আসামি করে হত্যা মামলা করা হয়েছে। গ্রেপ্তার বিথীকে মামলার পর আদালতে পাঠানো হয়েছে।

শ্রীপুর থানার ওসি আসাদুজ্জামান জানান, সাদের বাবা বাদী হয়ে বিথীর বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করলে রাতেই তাকে গ্রেপ্তার করা হয়।